adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধুমপানে ৪টি উপকারী দিক আছে!

cigarateডেস্ক রিপাের্ট : ধোঁয়া নিয়ে ধোঁয়াশায় রয়েছেন? সেই ধোঁয়াশার জট কাটাতেই আপনার জন্য রয়েছে সুখবর। সিগারেট খাওয়া নিয়ে বাড়িতে উঠতে বসতে কথা শুনতে হয়, সেখানে আপনার পক্ষে কথা বলার জন্য হাজির চারটি তথ্য। পড়ে নিন, মাথায় রাখুন আর সঠিক সময়ে তা শুনিয়ে দিন আপনার শত্রুপক্ষকে!

১) হাঁটুর সমস্যা: সিগারেটের পেছনে যারা টাকা খরচ করতে দ্বিধাবোধ করেন মাঝেমধ্যেই, তাদের জেনে রাখা ভালো, এই ইনভেস্টমেন্ট কিন্তু অন্যদিকে আপনার টাকা বাঁচিয়ে দিচ্ছে। মানে, হাঁটুর সমস্যা থেকে আপনি অনেকটাই নিরাপদ। জানা গেছে, যারা ধুমপান করেন, তাঁদের হাঁটুর সমস্যা অন্যান্যদের থেকে অনেকটাই কম হয়।

২) পার্কিনসনস রোগ: পার্কিনসনসের মতো রোগকে ধুমপানই দূরে রাখতে পারে। মুখের কথা নয়। বৈজ্ঞানিক পদ্ধতিতেও তা নাকি প্রমাণিত। হার্ভাডের গবেষকরাই প্রথম এই ধরনের তথ্য তুলে ধরেন। ২০০৭-এর মার্চে প্রকাশিত নিউরোলজিতে এই গবেষকদের তথ্য অনেকের মুখেই হাসি ফোটায়।

৩) মেদ: মেদ সংক্রান্ত সমস্যা আগেও ছিল, এখনও আছে। তবে ধুমপানে যে আপনার এই সমস্যা অনেকটাই কমে যেতে পার, তা কি আগে জানতেন? হ্যাঁ, অবাক হলেও, এমনই খবর জানা গেছে। সাম্প্রতিক একটি সমীক্ষা থেকে উঠে এসেছে এমনই খবর। যারা নিজেদের বাড়তি ওজন নিয়ে টেনশনে রয়েছেন, তারা একবার এই তথ্যটি যাচাই করে নিতে পারেন।

৪) হার্ট অ্যাটাক: ধুমপান কমিয়ে দেবে হার্ট অ্যাটাকের ঝুঁকি। হার্ট অ্যাটাক নিয়ে আতঙ্কে সকলেই। কোনও বয়স বা বাধা মানে না এই সমস্যা। তাই সকলেই খুবই সচেতন থাকার চেষ্টা করেন। কিন্তু যারা ধুমপানে অভ্যস্ত তাদের থেকে হার্ট অ্যাটাক একটু হলেও দূরে থাকে।

তবে এই তথ্য পড়ে ধুমপান শুরু করলে বিপদ কমবে না বাড়বে তা পরিস্থিতি আর আপনার শরীরই বলে দেবে। তাই এমন পদক্ষেপ নেয়ার আগেও কিন্তু সচেতন থাকুন। বিপদ কমাতে গিয়ে বাড়িয়ে ফেলবেন না যেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া