adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেনে পতন

d-s-cডেস্ক রিপাের্ট : আজ মঙ্গলবারের (২৫ অক্টোবর) লেনদেনে দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচক ও আর্থিক লেনদেন কমেছে। একইসঙ্গে কমেছে অধিকাংশ কোম্পানির দর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮৩ পয়েন্ট কমে ৪৬৮১.৮৭ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন এ সূচক বেড়েছিল ০.৭০ পয়েন্ট। এদিকে ডিএসইতে ৬০৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৬৪৪ কোটি ৮৯ লাখ টাকা।

মঙ্গলবার ডিএসইতে ৩২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৬১টি কোম্পানির দর কমেছে এবং ৩৭টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ারের শেয়ার। কোম্পানিটির ৪১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা কেডিএস এক্সেসরিজের ২২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৭ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আইটি কনসালটেন্টস।। লেনদেনে এরপর রয়েছে- স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, আরগন ডেনিমস, মিথুন নিটিং, তিতাস গ্যাস, আমান ফিড ও এমজেএল বাংলাদেশ।

এদিকে মঙ্গলবার সিএসই’র সিএসসিএক্স সূচক ১৩.৫১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৭৫৬.৫২ পয়েন্টে। যা আগের দিন বেড়েছিল ১.৮৫ পয়েন্ট। এদিন সিএসইতে ৩৪ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৬ কোটি ৯৮ লাখ টাকা।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৫টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৯৯টি’র, কমেছে ১৩০টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টি’র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া