adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৩ বলেই খেলা খতম- স্বপ্নভঙ্গ বাংলাদেশের

b-b-bক্রীড়া প্রতিবেদক : হলো না স্বপ্নপূরণ, মাত্র ৩ বলেই সব শেষ। বাংলাদেশের। জয়ের খুব কাছে গিয়েও চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের কাছে বাংলাদেশ হেরে গেল ২২ রানে।
 
ইংল্যান্ডের দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে বাংলাদেশ অলআউট হয়েছে ২৬৩ রানে।
 
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের ৮ উইকেটে ২৫৩ রান নিয়ে সোমবার শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ।
 
শেষ দিনে ৩৩ রানের জয়ের লক্ষ্যে মাঠে নামেন সাব্বির রহমান (৫৯*) ও তাইজুল ইসলাম (১১*)। দিনের শুরুটা ভালোই করেছিলেন সাব্বির-তাইজুল।
 
স্টুয়ার্ট ব্রডের প্রথম ওভার থেকে দুজন তোলেন ৩ রান। বেন স্টোকসের পরের ওভারে একটি চার মারেন তাইজুল। এই ওভারে এসে ৫ রান, কমে আসে জয়ের জন্য রানের ব্যবধানও।
 
কিন্তু স্টোকসের পরের ওভারের প্রথম ৩ বলেই শেষ হয়ে গেল সবকিছু। প্রথম বলে তাইজুলকে এলবিডব্লিউয়ের আবেদন করেছিলেন ইংল্যান্ডের খেলোয়াড়রা, তাতে সাড়া দেননি আম্পায়ার কুমার ধর্মসেনা। রিভিউ চায় ইংল্যান্ড। তাতে পাল্টায় সিদ্ধান্ত, আউট হন তাইজুল (১৬)।
 
পরের বলটি ব্যাটে ছোঁয়াতে পারেননি শেষ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা শফিউল ইসলাম। তার পরের বলেই আবার এলবিডব্লিউয়ের আবেদন। তাতে সাড়া দেন আম্পায়ার। রিভিউ চেয়েও লাভ হয়নি বাংলাদেশের। ৬৪ রানে অপরাজিত থাকা সাব্বির অন্য প্রান্তে দাঁড়িয়ে খালি দেখলেন, কীভাবে ৩ বলের মধ্যে ফিরে গেলেন তাইজুল-শফিউল। তার করার থাকল না কিছুই! 

 
সংক্ষিপ্ত স্কোর:
 
ইংল্যান্ড প্রথম ইনিংস : ১০৫.৫ ওভারে ২৯৩ (মঈন ৬৮, বেয়ারস্টো ৫২, রুট ৪০, ওকস ৩৬; মিরাজ ৬/৮০, সাকিব ২/৪৬, তাইজুল ২/৪৭)।
 
বাংলাদেশ প্রথম ইনিংস : ৮৬ ওভারে ২৪৮ (তামিম ৭৮, মুশফিক ৪৮, মাহমুদউল্লাহ ৩৮, সাকিব ৩১, ইমরুল ২১, সাব্বির ১৯; স্টোকস ৪/২৬, মঈন ৩/৭৫, রশিদ ২/৫৮, ব্যাটি ১/৫১)।
 
ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস : ৮০.২ ওভারে ২৪০ (স্টোকস ৮৫, বেয়ারস্টো ৪৭, ওকস ১৯*; সাকিব ৫/৮৫, তাইজুল ২/৪১, রাব্বি ১/২৪, মিরাজ ১/৫৮)।
 
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: (লক্ষ্য ২৮৬) ৮১.৩ ওভারে ২৬৩/ (সাব্বির ৬৪*, ৪৩, মুশফিক ৩৯, মুমিনুল ২৭; ব্যাটি ৩/৬৫, স্টোকস ২/২০,  ব্রড ২/২৬, মঈন ২/৬০)।
 
ফল: ইংল্যান্ড ২২ রানে জয়ী।
 
সিরিজ: দুই ম্যাচ সিরিজে ইংল্যান্ড এগিয়ে ১-০ ব্যবধানে।
 
ম্যান অব দ্য ম্যাচ: বেন স্টোকস।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া