adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ট্রাম্পের বিরুদ্ধে ১১তম নারীর যৌন অত্যাচারের অভিযোগ

trampআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বাকি আর মাত্র দুই সপ্তাহ। দরজায় নির্বাচন কড়া নাড়লেও কেলেঙ্কারি যেন পিছু ছাড়ছেন না ট্রাম্পের। সবশেষ এক নারী ট্রাম্পের বিরুদ্ধে উত্যক্তের অভিযোগ করেন। এই নারীর নাম জেসিকা ড্রাক। তিনি বলেছেন, এক দশক আগে এক অনুষ্ঠানে ট্রাম্প কিছু বুঝে ওঠার আগেই আমাকে জড়িয়ে ধরেন এবং চুমু খান। পরে তিনি আমাকে ফোনেও উত্যক্ত করেন। জেসিকা হচ্ছেন ১১তম নারী, যিনি রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনলেন।

tramp-1আজ রবিবার সিএনএন অনলাইনের প্রতিবেদনে এই তথ্য  উঠে আসে। জেসিকা ড্রাকের আগে দশ নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অেভিযোগ তুলেন। তবে বরাবরই ট্রাম্প সবশেষ অভিযোগ অস্বীকার করেছেন।

জেসিকার অভিযোগ, এক দশক আগে যুক্তরাষ্ট্রের নেভাদায় একটি চ্যারিটি গলফ প্রতিযোগিতার অনুষ্ঠানে রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তাকে স্পর্শ করেন এবং তাকে চুমু খান।

জেসিকা অ্যাডাল্ট ফিল্মে অভিনয় ও পরিচালনা করেন। শনিবার লস এঞ্জেলেসে এক সংবাদ সম্মেলনে এই নারী দাবি করেন, ২০০৬ সালে যখন দেখা হয় তখন ট্রাম্প তার ফোন নম্বর চান এবং রাতে তার বাড়িতে আমন্ত্রণ করেন। পরে দুইজন দুইজন নারীকে সঙ্গে নিয়ে ট্রাম্পের সঙ্গে দেখা করতে যান জেসিকা। কারণ সেখানে একা যেতে স্বাচ্ছন্দবোধ করছিলেন না।  

‘এসময় কিছু বুঝে উঠার আগেই ট্রাম্প অনুমতি ছাড়াই আমাদের সবাইকে জড়িয়ে ধরে চুমু খায়।’

জেসিকা বলেন, ‘এরপর ৩০ থেকে ৪০ মিনিট পর আমি সেখান থেকে চলে আসি। পরে ট্রাম্পের একজন প্রতিনিধি আমাকে ফোন করে তার সঙ্গে রুমে একা দেখা করতে বলেন।’ কিন্তু সেখানে যেতে অস্বীকার করেন অ্যাডাল্ট ফিল্মের এই অভিনেত্রী। 

জেসিকার ভাষ্য, আমি না যাওয়াতে ট্রাম্প নিজেই আমাকে ফোন করে ফিরে আসতে বলেন। এবং তার সঙ্গে ডিনার অথবা পার্টিতে যাওয়ার প্রস্তাব করে। কিন্তু এবারও যেতে অস্বীকার করেন জেসিকা।

এরপর ট্রাম্প আমাকে বলেন, ‘তুমি কী চাও? কত চাও?’

ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করা সত্ত্বেও তিনি আমাকে দশ হাজার ডলার ও তার ব্যক্তিগত জেট বিমান ব্যবহারের প্রস্তাব করেন। পরে তিনি রাজি হন।

সংবাদ সম্মেলনে ট্রাম্প ও জেসিকার একত্রে একটি ছবিও দেখানো হয়।

এর আগে সামার জারভোস ও ক্রিস্টিন অ্যান্ডারসন নামে দুই নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন।

সামার জারভোসের অভিযোগ, ২০০৭ সালে চাকরির কথা বলে লস অ্যাঞ্জেলসের একটি হোটেলে তাঁকে ডেকে নেন ট্রাম্প। এরপর যৌন নিপীড়ন করেন। একপর্যায়ে কম বেতনের একটি চাকরির প্রস্তাব দেন এই ব্যবসায়ী।

ক্রিস্টিন অ্যান্ডারসনের অভিযোগ, নব্বইয়ের দশকে নিউইয়র্কের একটি ক্লাবে তাঁকে যৌন নিপীড়ন করেন ট্রাম্প।

গত ১৪ অক্টোবর নিউ ইয়র্ক টাইমস ট্রাম্পের বিরুদ্ধে জেসিকা লিডস (৭৪) ও র‌্যাচেল ক্রুকস (৩৪) নামের ওই দুই নারীর অভিযোগ প্রকাশ করে।

জেসিকা লিডসের অভিযোগ, তিন দশক আগে নিউ ইয়র্কগামী একটি উড়োজাহাজে পাশের সিটে থাকা ট্রাম্প যৌন উদ্দেশ্য নিয়ে তার শরীরে হাত দেন।

“অক্টোপাসের মত তার হাত যেন আমার শরীরের সবখানে বিচরণ করছিল। এটা ছিল মারাত্মক অপমান।”

যদিও ট্রাম্প তাঁর বিরুদ্ধে আনা যৌন নিপীড়নের এই গুরুতর অভিযোগগুলো অস্বীকার করেছেন। অভিযোগগুলোকে ‘মিথ্যা’ ও ‘সুনাম নষ্ট করার অপচেষ্টা’ বলে অভিহিত করেছেন তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে এ পর্যন্ত ১১ জন নারী যৌন নিপীড়নের অভিযোগ তুললেন। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি তোপের মুখে রয়েছেন। তবে অভিযোগগুলো বানানো ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি ট্রাম্পের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া