adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

হাসিনার প্রশংসায় বিদেশি অতিথিরা

aoyamilig_1ডেস্ক রিপাের্ট : আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে এসে দলটির সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন বিদেশি অতিথিরা। তারা বলছেন, শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। পাশাপাশি অন্যান্য দেশের সাথে সুসম্পর্ক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনেও প্রশংসা কুড়িয়েছে শেখ হাসিনার প্রজ্ঞা।

২২ অক্টােবর শনিবার সকাল ১০ টা ৫ মিনিটে সোহারাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা। এ সম্মেলনে ১১ দেশের ৬০ জন অতিথি অংশ নিয়েছেন, যাদের বেশ কয়েকজন আবার বক্তব্য দেওয়ারও সুযোগ পান।

আর বক্তব্য দিতে গিয়ে  ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভাইস প্রেসিডেন্ট বিনয় প্রভাকর তাকে একাধিকবার 'প্রকৃত জননেত্রী' হিসেবে আখ্যায়িত করেন। শেখ হাসিনার প্রতি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি প্রধান অমিত শাহের শ্রদ্ধার কথা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনা দৃঢ়তার পরিচয় দিয়েছেন। পাশাপাশি ভারতের সাথে সুসম্পর্ক বজায়ে তার ভূমিকা অনন্য। আজ তিনি কেবল বাংলাদেশের জননেত্রীই নন, পুরো দক্ষিণ এশিয়ার প্রকৃত জননেত্রী।

তিনি বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ মোকাবিলায় শেখ হাসিনা তার নেতৃত্বের প্রমাণ দিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।

ভারতের জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক গোলাম নবী আজাদও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্ব আজ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

একধাপ এগিয়ে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের সংসদ উপনেতা পার্থ চ্যাটার্জি পার্থ বলেন, বাংলাদেশকে প্রকৃতপক্ষে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে কাজ করছেন শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশ নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে তিনি এদেশের জন্য নতুন অধ্যায়ের সূচনা করেছেন।

অস্ট্রিয়ার সোশাল ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য ফুকস শেখ হাসিনার নেতৃত্বের বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে বলেন, নারীর ক্ষমতায়ন ও অন্যান্য দেশের সাথে সুসম্পর্ক বজায়ে বাংলাদেশ এখন বিশ্বের কাছে এক দৃষ্টান্ত। আর এর নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা।

ভুটানের তথ্য ও যোগাযোগ মন্ত্রী দিনা নাথ দাঙ্গিয়েল বক্তব্যের শুরুতেই বলেন, বঙ্গবন্ধু পুত্রী যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, সে কারণেই বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই তার নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

নেপালি কংগ্রেসের জেষ্ঠ্য নেতা ডা. রাম শর্মা মহাত শেখ হাসিনার প্রশংসা করে বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ টেকসই উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ দমনে তিনি পুরো দক্ষিণ এশিয়ার জন্য উদাহরণ তৈরি করেছেন।

ভারতের কমিউনিস্ট পার্টির পলিট ব্যুরো সদস্য বিমান বসু বলেন, আমি শেখ হাসিনাকে শ্রদ্ধা জানাই। তার যে দৃঢ়চেতা মনোভাব সেটিই তাকে বিশ্ব নেতাদের কাতারে নিয়ে গেছে। তার নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখিয়েছিলেন তার বাস্তবায়নে শেখ হাসিনা অবশ্যই সফল হবেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া