adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালমান খানকে জেলে পাঠাতে সুপ্রিম কোর্টের প্রতি রাজস্থান সরকারের অনুরোধ

salmankhan759-550x306আন্তর্জাতিক ডেস্ক : ১৮ বছর আগের ‘বন্যপ্রাণী সংরক্ষণ আইন লঙ্ঘন’ মামলা এবং ৮ বছর আগে কৃষ্ণ হরিণ হত্যা মামলায় আবারো আটকা পড়তে যাচ্ছেন সালমান খান। বুধবার ভারতের রাজস্থান সরকার সুপ্রিম কোর্টে আবেদন করে বলেছে, ‘সালমান খানের আত্মসমর্পণ  করা উচিত এবং দুই মামলার আসামি হওয়ায় তাকে জেলে পাঠানো উচিত।’

১৯৯৮ সালে বন্য প্রাণী সংরক্ষণ আইন লঙ্ঘনের অভিযোগে সালমান খানের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়। এরপর ২০০৭ সালে হরিণ শিকার মামলা ও বন্যপ্রাণী হত্যা এই দুই মামলায় তাকে এক বছর এবং ৫ বছরের জেল দেয়া হয়।  জামিন পাওয়ার এক সপ্তাহ আগ পর্যন্ত ‘বজরঙ্গী ভাইজান’কে যোধপুর জেলে কাটাতে হয়েছিল।

এর আগে হাইকোর্ট রায় দেয়, সালমান খানের লাইসেন্স করা বন্দুকের গুলিতেই যে প্রাণীটি মারা যায় তার প্রমাণ পাওয়া যায় নি। সালমান খানের গাড়িচালক হারিশ দুলানি কোর্টে বলেন, ‘শিকারের সময় সালমান এবং তার সহ-অভিনেতা উপস্থিত ছিলেন না।’ প্রসিকিউশনে এই মন্তব্যটিই অভিনেতার বিরুদ্ধে মামলা দুর্বল করার জন্য যথেষ্ট ছিল।

এর কিছুদিন পর ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ওই গাড়ি চালককে খুঁজে বের করে। এনডিটিভিকে হারিশ দুলানি জানান, তিনি মি.খানকে হরিণ শিকার করতে দেখেছেন কিন্তু হুমকি দেয়ায় তিনি কোর্টে মিথ্যে সাক্ষী দিতে বাধ্য হয়েছিলেন।

মঙ্গলবার রাজস্থান সরকারের আইনমন্ত্রী রাজেন্দ্র রাঠোর জানান, ‘সরকার মামলাটির সুফল এবং কুফল পর্যালোচনা করেছে এবং এ বিষয়ে সুপ্রিম কোর্টের জামিনের রায়ের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিয়েছে।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া