adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ দুপুরে খাদিজার হাতে অস্ত্রোপচার

khadijaনিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিতসাধীন সিলেট মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগমের হাতে অস্ত্রোপচার আজ ১৭ অক্টােবর সোমবার দুপুরে করা হবে।
 
স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক চিকিতসক ডা. মেজবা উদ্দিন আহম্মেদ এ অস্ত্রোপচার করবেন।
 
সোমবার সকালে খাদিজার মামা আব্দুল বাসেত ও স্কয়ার হাসপাতালের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
 
সূত্র জানায়, আজ (সোমবার ) খাদিজার অস্ত্রোপচার করা হবে এ সিদ্ধান্ত শনিবারই নেওয়া হয়েছিল। তবে চিন্তা ছিল তাকে অচেতন করার পর জ্ঞান ফেরা নিয়ে। রোববার তার একটি টেস্ট করা হয়েছে। সেখানে দেখা গেছে, অপারেশনের আগে খাদিজাকে অচেতন করলে চেতনা ফিরে আসার চান্স আছে। এ জন্য আজ অপারেশন করা হবে।
 
খাদিজার মামা বলেন, ‘আজ অপারেশন করা হবে শুনেছি। চিকিতসকরা বলেছেন, দুপুরে করা হবে। তবে দুপুরে ঠিক কখন অপারেশন হবে তা জানাননি তারা।’
 
তিনি বলেন, ‘সিদ্ধান্ত নেওয়ার আগে চিকিৎসকরা আমাদের মতামত জানতে চেয়েছিলেন। তাদেরকে আমরা বলেছি যেটা ভালো হয়, আপনারা তা করেন। তবে আমরাও চিন্তিত। সবার কাছে দোয়া চাই যেন খাদিজা সুস্থ হয়ে ওঠে।’
 
এর আগে শনিবার স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের সহযোগী পরিচালক ডা. মির্জা নাজিম উদ্দিন সাংবাদিকদের জানিয়েছিলেন, খাদিজার হাতের মাসল চেইন কেটে গেছে। হাতে অস্ত্রোপচার হলেও পুনরায় তাকে লাইফ সাপোর্টে রাখতে হবে।
 
গত ৩ অক্টোবর বিকেলে সিলেট এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা শেষে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা।
 
শাহজালাল বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা বদরুল আলম খাদিজাকে কুপিয়ে জখম করেন। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
 
খাদিজার শরীরের বিভিন্ন স্থানে বিশেষত মাথার আঘাত ছিল গুরুতর। ওই হাসপাতালে মাথায় প্রথম দফা অস্ত্রোপচারের পর ওই রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।
 
৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে গত বৃহস্পতিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া