adv
২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘মিথ্যা’ পরিচয়ে জাবির হলে ৪ বছর

j-bডেস্ক রিপাের্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১১-১২ শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৪১তম ব্যাচের ছাত্র হিসেবে ‘মিথ্যা’ পরিচয় দিয়ে এক বহিরাগত ৪ বছর ধরে হলে জায়গা নিয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের ৪২০ নং কক্ষে থাকতেন।

ঘটনাটি জানাজানি হয়েছে বুঝতে পেরে ওই বহিরাগত গত ১৪ অক্টােবর শুক্রবার রাতে হল ছেড়ে পালিয়েছে বলে ওই হলের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়।

মিথ্যা পরিচয়ে থাকা ওই ছাত্রের নাম মো. জাফর ওরফে মিরাজ। তিনি জাবির ছাত্র হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে প্রথম বছর থেকেই হলে অবস্থান করতেন। তিনি তার নিজ জেলা হিসেবে বরিশাল এবং সাভারের মজিদপুরেও তার বাড়ি আছে বলে হলের অন্য শিক্ষার্থীদের জানিয়েছেন।

হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, সাধারণত ওই হলটিতে রাজনৈতিকভাবে আসনগুলো বণ্টন করা হয়। তাই দীর্ঘদিন ওই ছাত্রের অবস্থানকে রাজনৈতিক ভাবে আশ্রয় হিসেবেই দেখছেন সাধারণ শিক্ষার্থীরা। তবে এই বহিরাগত কোন নেতার ছত্রছায়ায় ছিলেন তা জানা যায়নি।

এ বিষয়ে জানার জন্য মো. জাফর ওরফে মিরাজকে ফোন করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

ম্যানেজমেন্ট বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থীরা জানান, মো. জাফর ওরফে মিরাজ নামে কামালউদ্দিন হলের কোনো ছাত্র আমদের সঙ্গে পড়ে না। আমরা ওই ছেলের ছবি দেখেছি এবং নিশ্চিত হয়েছি সে আমাদের বিভাগের ছাত্র না।

এ বিষয় আ ফ ম কামালউদ্দিন হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট এ এইচ এম সা’দৎ হোসেন বলেন, ‘অবশ্যই সে হলে থাকতে কারো প্রশ্রয় পেয়েছে, তা না হলে সে এত বড় সাহস করতে পারতো না। আর বিভিন্ন প্রেক্ষাপটে আমারাও হলের রুমে রুমে গিয়ে চেক করতে পারি না।’ ব্রেকিংনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া