adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ চীনা প্রেসিডেন্টের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

khalida-abey_27608_1476369154ডেস্ক রিপাের্ট : চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে আজ ১৪ অক্টােবর শুক্রবার বিকাল ৫ টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক হবে।
 
হোটেল লা ম্যারিডিয়াম'এ সাক্ষাতের স্থান নির্ধারণ করা হয়েছে বলে জানান চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।
 
দুই নেতার এ বৈঠকে দু'দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান নেতারা।
 
তারা বলেন, যেহেতু চীন কোনও দেশের আভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করে না, সেহেতু এখানে দেশের রাজনীতি বা বিরোধী দলের ওপর সরকারের নানা অন্যায়-অত্যাচারের বিষয় সম্পর্কে কোনও আলোচনা না হওয়ারই কথা বলে সংশ্লিষ্ট নেতারা জানান।
 
চীনা প্রেসিডেন্টের এ সফরকে স্বাগত জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, চীনা প্রেসিডেন্টের এ সফরের মধ্যদিয়ে দু'দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে এবং চীনা বিনিয়োগ আরো বৃদ্ধি পাবে-এটাই আমাদের প্রত্যাশা।    
 
চীনা প্রেসিডেন্টের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের স্বাক্ষাত প্রসঙ্গে দেশটির ঘনিষ্ট হিসাবে পরিচিত ও দলের স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, স্বাধীনতার পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান চীনের সঙ্গে বন্ধুত্বের গোড়াপত্তন করেছিলেন। সেই দেশের প্রেসিডেন্ট শুক্রবার আমাদের দেশে আসছেন, তার সঙ্গে আমাদের দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাক্ষাত হবে- এটাই তো স্বাভাবিক।
 
বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান বলেন, চীনের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ সম্পর্ক চায় বিএনপি। বাংলাদেশের বিভিন্ন অবকাঠামো বিনির্মাণে চীনের সহযোগিতা ও খনিজ-জ্বালানি খাতে বিনিয়োগ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আমল থেকে শুরু হয়। যা বেগম খালেদা জিয়ার আমলেও আরো সম্প্রসারিত হয়েছে।
 
শায়রুল কবির খান জানান, শুক্রবার বিকাল ৪টা ২০ মিনিটে গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ প্রতিনিধিদল লা ম্যারিডিয়ামের উদ্দেশ্যে রওনা হবেন।
 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সাবিহ উদ্দিন আহমেদ,  চেয়ারপারসনের উপদষ্টো রিয়াজ রহমানসহ সিনিয়র  নেতারা প্রতিনিধি দলে থাকবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া