adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের পরবর্তী ম্যাচের সিডিউল

bd-newzeland_27590_1476361647ক্রীড়া প্রতিবেদক : আগামী ২০১৭ সালের জুন মাসে শুরু হবে আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে এর আগেও বাংলাদেশ দ্বিপাক্ষিকসহ ত্রিদেশীয় সিরিজ খেলবে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে।
 
তবে তারও আগে নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলংকার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ এবং আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এছাড়া ইংল্যান্ডের সঙ্গেও বর্তমান সিরিজের বাকি রয়েছে দুইটি টেস্ট ম্যাচ।
 
এক নজরে জেনে নেই চ্যাম্পিয়ন্স ট্রফিসহ বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলোর সিডিউল:
 
ইংল্যান্ডের সঙ্গে দুইটি টেস্ট: আগামী ২০ অক্টোবরে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হবে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ। পরে সেখান থেকে দ্বিতীয় টেস্ট খেলতে ঢাকায় আসবে ইংলিশরা। ২৮ অক্টোবর সিরিজের শেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।
 
নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ: চলতি বছরের শেষে অর্থাৎ ডিসেম্বরে বাংলাদেশ দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবে। সিরিজে তিনটি ওয়ানডে, তিনটি টি২০ এবং দুইটি টেস্ট খেলবে দুই দল।
 
২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে প্রথম একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৯ ডিসেম্বর ওভালে দ্বিতীয় এবং ৩১ ডিসেম্বর একই ভেন্যুতে শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।
 
জানুয়ারির ৩ তারিখে নেপিয়ারে প্রথম টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। ৬ এবং ৮ জানুয়ারি ওভালে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।
 
১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। ২০ জানুয়ারি ক্রাইস্টচার্চে শেষ টেস্ট ম্যাচ দিয়ে সিরিজ সমাপ্ত হবে।
 
ভারতের সঙ্গে টেস্ট সিরিজ: নিউজিল্যান্ডের সিরিজ শেষে ভারতের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। ৮ ফেব্রুয়ারি হায়দরাবাদে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।
 
আয়ার‌ল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ: মে মাসে আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ। সেখানে ১২ মে স্বাগতিকদের সঙ্গে প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা। পরের ম্যাচে ১৭ মে নিউজিল্যান্ডের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১৯ মে ফের আয়ারল্যান্ড এবং ২৪ মে নিউজিল্যান্ডে মুখোমুখি হবে বাংলাদেশ।
 
চ্যাম্পিয়ন্স ট্রফি: জুন মাসে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ৫ জুন বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ৯ জুন তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।
 
পরের রাউন্ডে উঠলে আবারও জানা যাবে পরবর্তী ম্যাচের সিডিউলগুলো।
 
এদিকে এই সিডিউলের ফাঁকে ২০১৭ সালের মার্চ মাসে শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা রয়েছে টাইগারদের। সফরে ৩টি একদিনের ম্যাচ, ২টি টি২০ ও ২টি টেস্ট খেলবে বাংলাদেশ। তবে ম্যাচগুলোর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া