adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বুধবার সিরিজ জিতলেই নতুন রেকর্ড হবে বাংলাদেশের

bd-bd-bdক্রীড়া প্রতিবেদক : ১২ অক্টোবর বুধবার যুদ্ধ, ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশের। দ্বিপাীক ক্রিকেট সিরিজ জয়ের যুদ্ধ। সঙ্গে আছে কথার যুদ্ধও। গত রোববার দ্বিতীয় ওয়ানডে জয়ের পর মাঠেই শুরু টাইগারদের সঙ্গে ইংলিশ ক্রিকেটারদের বাকযুদ্ধ। আজ ১১ অক্টোবর মঙ্গলবারও বাংলাদেশকে পরিচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন ইংল্যান্ড দলের কোচ ট্রেভর বেলিস। তিনি জানিয়ে দিলেন, মাঠে গত ম্যাচের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটলে বসে থাকবে না তার দল। ট্রেভর বেলিস সতর্ক করে দিলেন তার দলকেও। বললেন, আবেগ-অনুভূতি যাই দেখাক না কেন স্বাগতিকরা, সিরিজ জয়ের ল্য থেকে যেন পিছু না হটে দলের কেউই।
ইংলিশ এই কোচ বলেন, আমার মূল ল্য হচ্ছে সিরিজটা জেতা। সবারই এই বিষয়টা মাখায় রাখা উচিত। আইসিসির প থেকে মাশরাফি ও বাটলার দুজনকেই সতর্ক করা হয়েছে। তবে বাটলারের কোনো দোষ দেখছেন না কোচ।
সিরিজ জয় নিয়ে কথার যুদ্ধ আর মাঠের যুদ্ধ এক হয় কীনা সেটা প্রমাণ হবে বুধবার। দুপুর আড়াইটায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে মোকাবিলা করবে। টাইগার কোচ হাতুরু সিংহে ও দলনায়ক মাশরাফি বিন মোর্তুজা ঢাকা ছাড়া আগেই জানিয়েছিলেন, চট্টগ্রাম আমাদের লাকী ফিল্ড। আশাকরি সিরিজ জিতে ঢাকা ফিরবো।
তবে চট্টগ্রামে সিরিজ নির্ধারণী ম্যাচ নিয়ে আয়োজকরা আছে শংসয়ে। আজ মঙ্গলবার অনেকবারই বন্দর নগরীতে হানা দিয়েছে বৃষ্টি। কাল খেলা হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে ঘোর অনিশ্চয়তা। বুধবার যদি খেলা মাঠে গড়ায় আর তাতে যদি আরেকটি ইংল্যান্ড বধের ইতিহাস যুক্ত হয় তাহলেই ক্রিকেটের এলিট শ্রেণির একটি ইতিহাসে ঢুকে যাবে বাংলাদেশ।
আর সেটি হচ্ছে ভারত-পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড-দণি আফ্রিকা ও নিউজিল্যান্ডকে টপকে টানা সাতটি ওয়ানডে সিরিজ জয়ের নতুন রেকর্ড গড়বে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ১০টি সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানেও রয়েছে ক্রিকেটের সবচেয়ে সফল এই দলটি। ছয়টি সিরিজ জিতে ভারত-পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে রয়েছে বাংলাদেশ। আজ ইংল্যান্ডকে হারালেই অস্ট্রেলিয়ার পর টানা সাতটি সিরিজ জেতা একমাত্র দেশ হবে বাংলাদেশ। জিম্বাবুয়েকে দুবার এরপর ভারত, পাকিস্তান, দণি আফ্রিকাকে হারানোর সদ্যই আফগানিস্তানের বিপে সিরিজ জিতেছে বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া