adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাটলারের পক্ষে সাফাই গাইলেন নাসের

jos-buttlerস্পাের্টস ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি ঘিরে একটু বেশিই উত্তেজনা বিরাজ করছিল। তার ওপর আবার বাংলাদেশ যখন জয়ের পথে তখন সমর্থকরা তো বটেই বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে মেতে উঠেছিলেন ক্রিকেটাররাও। এমনই এক মুহূর্ত ছিল ইংলিশ অধিনায়ক জস বাটলারের আউটের সময়। রিভিউতে নিজেদের পক্ষে ফল পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন মাশরাফিরা। তবে এটা কিন্তু মোটেও ভাল চোখে দেখেননি ইংলিশ অধিনায়ক। তিনি তো প্রায় তেড়েই গেছেন মাহমুদউল্লাহর দিকে। তবে অনফিল্ড আম্পায়ারদের মধ্যস্থতায় ব্যাপারটি সেখানেই শেষ হয়।

ম্যাচের ২৮তম ওভারে তাসকিনের বলে বাটলার ব্যাট করছিলেন। কিন্তু তিনি ব্যাটে-বলে এক করতে না পারলে বলটি তার পায়ে লেগে বেরিয়ে যায়। পরে তাসকিন এলবিডব্লিউয়ের জোরালো আবেদন করলেও আম্পায়ার সাড়া দেননি। যার ফলে তাসকিন রিভিউর আবেদন করেন। আর এর ফল বাংলাদেশের পক্ষেই আসে।

বাটলারই বাংলাদেশের জয়ের পথে প্রতিরোধ গড়ে তুলছিলেন। তাই তার আউটে বাংলাদেশ দলের ক্রিকেটাররা বুনো উল্লাসে মেতে ওঠেন। আর এতে বেশ ক্ষিপ্ত হয়ে ওঠেন ইংলিশ অধিনায়ক। তিনি উত্তপ্ত বাক্য বিনিময় করে মাহমুদউল্লাহর দিকে তেড়ে যান। সেখানে আম্পায়ার তাকে বাধা দেন। পরে তিনি ফিরে যান সাজঘরে।

তবে ম্যাচ শেষে কিন্তু বেশ সতর্কতার সঙ্গেই বাটলার এড়িয়ে গেছেন বিষয়টি। কিন্তু ইংলিশ অধিনায়কের এমন আচরণের ফলে সমালোচনার মুখে পড়েছেন তিনি। ক্রিকেটের সমর্থকরা তার এমন অখেলোয়াড়সুলভ আচরণ মেনে নিতে পারছে না।

তবে বাটলারের এমন আচরণের পরও তিনি পাশে পাচ্ছেন ইংলিশ সাবেক অধিনায়ক নাসের হুসেইনকে। সাবেক এ অধিনায়কের মত, হয়তো মাঠের পারিপার্শ্বিক অবস্থার কারণেই এমন আচরণ করেছেন বাটলার।

রবিবার ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাতকারে নাসের বাটলারের পক্ষে সাফাই গেয়েছেন। তিনি বলেন, ‘সে (বাটলার) সর্বোচ্চ সীমা অতিক্রম করেছে। কিন্তু তারপরও আমি দলে তার মেতো একজন অধিনায়ককেই চাইবো। যিনি দলের প্রয়োজনে সবটুকু উজার করে দিতে প্রস্তুত আছেন। সে চাপের মুখে থেকেও দারুণ খেলেছে। শ্বাসরুদ্ধকর ম্যাচে এমন কিছু ঘটতেই পারে।’

তিনি আরও বলেন, ‘শীতাতপ নিয়ন্ত্রিত রুমে বসে ধারাভাষ্য দেওয়া এবং শান্ত থাকা অনেক সহজ। কিন্তু ৩৮ ডিগ্রি তাপমাত্রায় ৯০ শতাংশ আর্দ্র পরিবেশে ছিল বাটলার। সে ব্যাটিং করছিল এবং দলকে জেতাতে চেয়েছিল। এমন সময় কেউ তাকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দিল। আমি তার মধ্যে এমন আক্রমণাত্মক রূপ আগে কখনো দেখিনি। এমন লড়াকু মনোভাবটা তার মধ্যে দেখতে পারাটা দারুণ।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া