adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজে শেষ হাসিটা আমরাই হাসব

untitled-25_241577সুবর্ণা মুস্তাফা। অভিনেত্রী। শুধু অভিনয়েই নয়, ধারাভাষ্যকার হিসেবেও তিনি এখন জনপ্রিয়। রেডিও ভূমিতে তার ক্রিকেট ধারাভাষ্য এখন বেশ প্রশংসিত। নিয়মিত ধারাভাষ্যকার হিসেবে কাজ করার পাশাপাশি আজ ৮ অক্টােবর রাতে বাংলাভিশনের 'আমার আমি' অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। কথা হলো তার সঙ্গে-
গাড়ির আওয়াজ পাওয়া যাচ্ছে, কোথাও বের হচ্ছেন?

হ্যাঁ। রেডিও ভূমিতে যাচ্ছি খেলার ধারাভাষ্য দিতে। আজ [শুক্রবার] বাংলাদেশ ও ইংল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে খেলা অনুষ্ঠিত হবে। খেলার ধারাভাষ্যের পাশাপাশি খেলা নিয়ে বিশ্লেষণ করা হবে। আশা রাখি, আফগানিস্তান সিরিজের মতো ইংল্যান্ড সিরিজেও শেষ হাসিটা আমরাই হাসব।

ধারাভাষ্য নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

এক কথায় বলতে গেলে, দারুণ। বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজের সময় আমি নেপাল যাচ্ছিলাম। তখন দুটো খেলা হয়েছিল আর বাকি ছিল দুটো খেলা। তখন বিমানবন্দরে ইমিগ্রেশন এক অফিসার আমায় বলেছিলেন, ক্যাপ্টেন আপনি চলে যাচ্ছেন, খেলা তো এখনও শেষ হয়নি। আপনি ছাড়া হবে?

'আমার আমি' অনুষ্ঠানে আপনারা কী নিয়ে আলোচনা করেছেন?

বেশ কয়েকদিন আগে এ অনুষ্ঠানটির রেকর্ডিংয়ে উপস্থিত হয়েছিলাম। অনুষ্ঠানে আমার সঙ্গে ছিলেন বদরুল আনাম সৌদ। এতে আমাদের ব্যক্তিজীবনের পাশাপাশি অভিনয়, নাটক ও চলচ্চিত্র নির্মাণের নানা প্রসঙ্গ নিয়ে কথা বলেছি।

'গহিন বালুচর' ছবির কাজ কবে থেকে শুরু হবে?

এ ছবির চিত্রনাট্য করা হয়েছে শীতকালকে প্রাধান্য দিয়ে। তাই শীতের শুরুতে ছবির কাজ শুরু হবে। কারণ গ্রামীণ পটভূমিতে নির্মিত এ ছবির ক্যানভাস শীতকালের চর এলাকা। আশা করা যায়, এবারের শীতেই ছবির কাজ শেষ হবে। কারণ সৌদের ইচ্ছে আছে আগামী বছরের এপ্রিল বা মে মাসে ছবিটি মুক্তি দেওয়ার। ছবিটি মূলত প্রেমের গল্পনির্ভর। মানুষের সঙ্গে মানুষের সম্পর্কের গল্প। চর এখানে ব্যাকড্রপ হিসেবে কাজ করছে। এতে আমি ছাড়াও অভিনয় করছেন রাইসুল ইসলাম আসাদ, সাজু খাদেম, বন্যা মির্জা, শাহাদাত হোসেনসহ অনেকে।

স্টার পল্গাস নেটওয়ার্কের ১৫০ দেশে হুমায়ূূন আহমেদের 'আজ রবিবার' প্রচার হচ্ছে। দেখা হয়েছে কি?

এটা দেশবাসীর জন্য আনন্দের একটি বিষয়। আমাদের দেশের নাটক বিশ্বের ১৫০ দেশের দর্শকরা দেখছেন। এই অর্জনে আমি নিজেও খুশি। স্টার পল্গাসের এই উদ্যোগকে অবশ্যই সাধুবাদ জানাই। স্টার প্লাসে নাটকটি শুরু হওয়ার পর আমি একটা এপিসোড দেখেছি। ভালো লাগছে। আমার মনে হয় এখন আমাদের আরও যেসব ভালো নাটক আছে, সেগুলো ডাব বা সাবটাইটেল করে দেখানো উচিত। যেমন 'বহুব্রীহি', 'সংশপ্তক', 'অয়োময়', 'কোথাও কেউ নেই'-এর মতো নাটকগুলো। তাহলে আরও ভালো হবে।

এই সময়ের নাটকগুলো নিয়ে আপনার মন্তব্য_

এসব নিয়ে কিছু বলার নেই। যে পরিস্থিতিতে নাটকগুলো তৈরি হয়ে এখনও চলছে, এতে আমি অবাক হয়ে যাই। একটি ভালো কাজ করার জন্য যে অর্থের প্রয়োজন, তার চার ভাগের এক ভাগ দিয়ে নাটক তৈরি হচ্ছে।
আনন্দ প্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া