adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭২ ঘণ্টা শেষে আরও ২/১ দিন পর্যবেক্ষণে থাকছে খাদিজা

khadiza-hospital_file_photo_samakal_241318ডেস্ক রিপাের্ট : সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রলীগ নেতা বদরুল আলমের ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থা অপরিবর্তিত রয়েছে। রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা ওই কলেজছাত্রীকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে আরও ২/১ দিন পর্যবেক্ষণে রাখা হবে।

৬ অক্টােবর বৃহস্পতিবার দুপুরে ছাত্রীটির মামা আবদুল বাছেত বলেন, 'সৌদি আরব থেকে দেশে ফেরার পর নার্গিসের বাবা মাসুক মিয়াকে চিকিৎসকরা একথা বলেছেন।'

খাদিজার অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন বলেও জানান তিনি।

দ্বিতীয় দফায় অস্ত্রোপচারের পর গত মঙ্গলবার বিকেল ৪টা থেকে খাদিজাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর আগে ওই হাসপাতালের নিউরো সার্জন ডা. এএম রেজাউস সাত্তারের নেতৃত্বে তিন সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দল দুপুর থেকে বিকেল পর্যন্ত চার ঘণ্টা ধরে তার অস্ত্রোপচার করে।

গত সোমবার বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজাকে এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে আহত করেন শাবির অর্থনীতি বিভাগের চতুর্থ বষের্র দ্বিতীয় সেমিস্টারের ছাত্র বদরুল। পরে কলেজের শিক্ষার্থীরা এগিয়ে এসে তাকে পিটুনি দিয়ে পুলিশে দেয়।

আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর রাতে প্রথম দফায় অস্ত্রোপচার হয় খাদিজার। চিকিৎসকদের পরামর্শে রাতেই অ্যাম্বুলেন্সে ঢাকায় আনার পর তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

৬ অক্টােবর বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সৌদি আরব থেকে দেশে ফেরেন ওই কলেজছাত্রীর বাবা মাসুক মিয়া। তার ভাইয়েরও আজই ফেরার কথা।

খাদিজাদের গ্রামের বাড়ি সিলেট সদর উপজেলার মোঘলগাঁও ইউনিয়নের হাউসায়। তিন ভাইয়ের একমাত্র বোন তিনি।

এদিকে, গত দু'দিনের মতো বৃহস্পতিবারও খাদিজার শিক্ষক-সহপাঠী, এলাকাবাসী এবং সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সামাজিক সংগঠন হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। হামলাকারী বদরুলের সর্বোচ্চ শাস্তির (ফাঁসি) দাবিতে সিলেটের জেলা প্রশাসককে স্মারকলিপিও দিয়েছেন খাদিজার সহপাঠীরা।

শাবির অর্থনীতি বিভাগের ছাত্র বদরুল সুনামগঞ্জের ছাতক উপজেলার মুনিরগাতীর মৃত সাইদুর রহমানের ছেলে। শাবি ছাত্রলীগের সহ-সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত বদরুল ছাতকের আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন।

তবে বদরুল আলম ছাত্রলীগের কেউ নন বলে দাবি করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন ও

শাবি ছাত্রলীগের সভাপতি সন্দীপন চক্রবর্তী পার্থ। তারা বলছেন, চাকরিতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গেই সংগঠনে বদরুলের পদপদবিসহ সদস্যপদ বাতিল হয়ে গেছে।

এরইমধ্যে বদরুলকে শাবির প্রক্টরিয়াল বডি জরুরি বৈঠক ডেকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে। শাবির ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া জানিয়েছেন, কলেজছাত্রীকে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনা তদন্তে অধ্যাপক ড. রাশেদ তালুকদারের নেতৃত্বে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তার ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ ঘটনায় গত মঙ্গলবার কলেজছাত্রী খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে উত্ত্যক্ত ও হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত হামলার অভিযোগে সিলেটের শাহপরাণ থানায় বদরুলের বিরুদ্ধে মামলা করেছেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর বুধবার তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া