adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় পত্রিকার প্রতিবেদন- পরেশ বড়ুয়ার ছেলে সাংবাদিক, স্ত্রী বাংলাদেশের বড় ব্যবসায়ী!

paresh_baruahডেস্ক রিপাের্ট : ‘উত্তর-পূর্ব ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম (উলফা-স্বাধীন) এর সামরিক কমান্ডার পরেশ বড়ুয়ার বড় ছেলে সাংবাদিক। সে নেদারল্যান্ডসের আমস্টারডামে ফ্রিল্যান্স সাংবাদিককতা করেন। আর স্ত্রী বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত রয়েছেন। ছোট ছেলে বাংলাদেশে মায়ের সঙ্গেই থাকেন। পরিবারের সব সদস্যদের সঙ্গে পরেশ বড়ুয়ার নিয়মিত যোগায়োগ রয়েছে। স্বপরিবারে তারা হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

এমন খবর দিয়েছে উত্তর-পূর্ব ভারতের প্রভাবশালী পত্রিকা দৈনিক যুগশঙ্খ। বৃহস্পতিবার ‘ব্যবসায়ী স্ত্রী, সাংবাদিক ছেলেকে নিয়ে পরেশ বরুয়ার সুখী সংসার’ শিরোনামে যুগশঙ্খের প্রতিবেদনটি জয়পরাজয় পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

‘চমকে ওঠার মতোই খবর। স্বাধীন আসামের স্বপ্ন বুকে নিয়ে সশস্ত্র সংগ্রামে আত্মনিয়োজিত পরেশ বরুয়ার ব্যবসায়ী পতœী ও সাংবাদিক ছেলেকে নিয়ে সুখী সংসার। তথ্য বলছে, কামরুজ্জামান খান ওরফে পরেশের বয়স বর্তমানে ৫৯ বছর। খান জানেন, সব যখন ভুলভাল হতে থাকে তখন পরম বিশ্বাসীর মতো পাশে থাকে একমাত্র পরিবার। সেটা গত দু’দশকে হাড়ে হাড়ে টের পেয়েছেন কামরুজ্জামান খার ওরফে পরেশ বরুয়া। পতœী সোফিয়ান জামানের সঙ্গে বাস্তবিক তার দুরত্ব হতে পারে হাজার কিলোমিটার। তাই বলে যোগাযোগে কোনও সমস্যা নেই।

উলফা (স্বাধীন) কমান্ডার ইন চিফ পরেশ বরুয়া ওরফে কামরুজ্জামান খান চীন-মিয়ানমার সীমান্তে আত্মগোপন করলেও তার পতœী সোফিয়ান জামান ওরফে ববি ভূঁইয়া বরুয়া বাংলাদেশে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি পরিবারের দেখভাল যেমন করছেন তেমনই ব্যবসা বাণিজ্যও সামলাচ্ছেন। তাদের ছেলেরাও জীবনে সুপ্রতিষ্ঠিত।

প্রসঙ্গত, পরেশ বরুয়া নুরুউজ্জামান এবং জামান ভাই নামেও পরিচিত। একটি নির্ভরযোগ্য সূত্রের বক্তব্য, পরিবারের ভালমন্দ পরেশ বরুয়ার কাছে গুরুত্বপূর্ণ। পরিবারের সদস্যদের মধ্যে খুব ভাল সম্পর্ক (তাদের)। তার স্ত্রী তাদের ব্যবসার দেখভাল করছেন এবং তাদের এক ছেলে ইউরোপে ফ্রিল্যান্স সাংবাদিক।

সূত্রটি বলেন, পরেশ বরুয়া প্রায়ই পরিবারের সঙ্গে দেখা করেন কিনা জানা নেই। তবে, যেহেতু তার স্ত্রী ব্যবসা-বাণিজ্য সামলাচ্ছেন যেহেতু তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হয়’। পরেশের বড় ছেলে তাহসান অঙ্কুর খান সানলির বয়স কুড়ির সামান্য বেশি। তার ডাকনাম বাবু। তিনি নেদারল্যান্ডসের আমস্টারডামে ফ্রিল্যান্স সাংবাদিক।

সূত্রটি বলেন, গত কয়েক মাস ধরেই তিনি আমস্টারডামের পত্রিকায় ফ্রিল্যান্স সাংবাদিকতা করছিলেন। সম্প্রতি খবর মিলেছে, তিনি ইউরোপের অন্য কোনও শহরে চলে গেছেন। অন্য ছেলে আকাশ খান বাংলাদেশেই রয়েছেন। জানাগেছে, বাংলাদেশের একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে তার। এই ছেলে পারিবারিক ব্যবসায় মাকে সাহায্য করেছেন। বাংলাদেশে বসবাসকালেই পরেশ বরুয়া ইসলাম ধর্ম গ্রহণ করেন।

রিপোর্র্ট মিলেছে, বাংলাদেশে নিরাপত্তার স্বার্থেই পরেশের এই ধর্মান্তর। সেই মতো সস্ত্রীক নামও পাল্টে ফেলেন তিনি। ২০০৯ সালের ১০ এপ্রিল গোয়েন্দা অফিসারদের চোখে ধুলো দিয়ে পরেশ বাংলাদেশ থেকে চীনে পালিয়ে যান। পেছনে পড়ে থাকে তার পরিবার। উলফার এই আলোচনা বিরোধী নেতার সন্ধানে ইন্টারপোল লাল সঙ্কেত জারি করেছে। বহু মামলায় তাকে খোঁজা হচ্ছে। ইন্টারপোলের চাপের প্রেক্ষিতে পরেশ বরুয়া বর্তমানে মিয়ানমারের তাগা এবং চীনের উনান প্রদেশের মধ্যে লাগাতার স্থান পরিবর্তন করে চলাফেরা করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া