adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘কিলার’ মিলারে সিরিজ দক্ষিণ আফ্রিকার

85_241317স্পাের্টস ডেস্ক : ৪৩৪ রান যারা তুড়ি মেরে জয় করে ৩৭১ রান কি কাদের কাছে খুব বেশি কিছু! প্রতিপক্ষ সেই অস্ট্রেলিয়া।
২০০৬ সালে জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার ৪৩৪ রান তাড়া করে জয় ছিনিয়ে নেয় প্রোটিয়ারা। ২০১৩ সালে ভারতের কাছে ৩৬০ আর ৩৫১ রান করেও হার মানতে হয় অজিদের। আর গতকাল তো ৩৭১ রান করেও হারল স্মিথের দল। সবচেয়ে বেশি রান করে হারের মুখ দেখেছে এমন সেরা দশের আটটি ইনিংসই অস্ট্রেলিয়ার! বাকি দুটি দেশ হলো ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।
 
গতকাল বুধবার অস্ট্রেলিয়ার করা ৩৭১ রানের লক্ষ্যটা ৪ বল হাতে রেখেই পেরিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচটা হেরে যেত প্রোটিয়ারা যদি না ডেভিড মিলার ৭৯ বলে ১১৮ রানের অতিমানবীয় একটি ইনিংস খেলতেন। এই ম্যাচ জিতে সিরিজও নিশ্চিত করে নিয়েছে স্বাগতিকরা।
 
তবে প্রোটিয়াদের জয়ে আন্দিলে ফেলুকাওয়ের অবদানও কম নয়। আট নম্বরে নেমে অপরাজিত ৩৯ বলে ৪২ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন এই ব্যাটসম্যান। সপ্তম উইকেট জুটিতে মিলারের সঙ্গে ফেলুকাওয়ের ১০৭ রানের জুটিটাই মূলত জয় এনে দেয় দক্ষিণ আফ্রিকাকে।
 
ডারবানে ৩৭২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচনা করে প্রোটিয়ারা। আট ওভারের উদ্বোধনী জুটিতে ৬৬ রান এনে দেন আমরা ও ডি কক। এরপর ৪৫ রান করে আউট হন হামিশ আমলা। তবে ডি কক খেলছিলেন তার মতোই। শেষ পর্যন্ত ৪৯ বলে ৭০ রান করেই থামতে হয় এই ব্যাটসম্যানকে।
 
এর আগে অবশ্য ৩৩ রান করে ফিরে যান প্রোটিয়া দলপতি ডু প্লেসিস। দলীয় ১৭৯ রানে রুশোকে ফিরিয়ে দেন জাম্পা। খানিকবাদে আউট হন জেপি ডুমিনিও। এরপরই শুরু হয় ‘কিলার’ মিলার শো। প্রথমে প্রিটোরিয়াকে নিয়ে ৩৭ ও পরে ফেলুকাওয়ের সাথে ১০৭ রানে জুটিতে দলের জয় নিশ্চিত করেন মিলার। ১১৮ রানের ইনিংসে ১০ চার ও ৬ ছক্কা মারেন মিলার।
 
এর আগে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩৭১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১০৭ বলে ১১৭ আর ১০৭ বলে করেন ১০৮ রান। এছাড়া অ্যারন ফিঞ্চ ৫৩ ও ট্রেভিস হেড করেন ৩৫ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া