adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মসমর্পণকারী ২ জঙ্গিকে ৫ লাখ টাকার চেক

bogra_minis_1ডেস্ক রিপাের্ট : বগুড়ায় জঙ্গি বিরোধী সমাবেশে আত্মসমর্পণ করেছেন দুই জঙ্গি। তবে র‍্যাব তাদের জঙ্গি না বলে আত্মসমর্পণকারী হিসেবে উল্লেখ করেছেন। বুধবার দুপুরে বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে আয়োজিত জঙ্গি বিরোধী সমাবেশে তারা আত্মসমর্পণ করেন।

আত্মসমর্পণ করে সাধারণ জীবনে ফিরে আসায় স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দুইজনকে ৫ লাখ টাকার চেক প্রদান করেন।

আত্মসমর্পণকারীরা হলেন, বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার কামারপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল হাকিম (২২) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার হাটভরতখালী গ্রামের সিকেন্দার আলীর ছেলে মাহমুদুল হাসান বিজয় (২৩)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এছাড়া বগুড়া সদরের সংসদ সদস্য নূরুল ইসলাম ওমর, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, বগুড়া জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আসাদুজ্জামান, র‌্যাব-১২ অধিনায়ক মো. শাহাবুদ্দিন খান প্রমুখ।

অনুষ্ঠানে দুই জঙ্গি আব্দুল হাকিম ও বিজয় উপস্থিত সকলের উদ্দেশে বলেন, ‘আমরা যে পথে ছিলাম সে পথ অন্ধকারের। সে পথে কেউ যেন না আসে। স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণায় সব জঙ্গিকে সাড়া দেওয়া উচিত। আমরা ভুল পথে যাওয়ার জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী ও অনুতপ্ত।’

এরপর উপস্থিত করা হয় জঙ্গি হাকিমের বড় ভাই আব্দুল হালিম ও বিজয়ের মা আকতার জাহানকে। তারা কাঁদতে-কাঁদতে তাদের ছেলের কৃতকর্মের জন্য ক্ষমা চান এবং সব জঙ্গিকে সঠিক পথে ফিরে আসার আহ্বান জানান।

র‌্যারের লিগ্যাল এন্ড মিডিয়া উইং প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, মো. আব্দুল হাকিম (২২) ছোটবেলায় ব্র্যাক স্কুলে পড়াশোনা করে। এরপর কামারপাড়া সরকারি প্রাইমারী স্কুলে ৩য় শ্রেণিতে পড়ার পর কুষ্টিয়া হাফেজিয়া মাদ্রাসায় ১ম শ্রেণিতে ভর্তি হয়। সেখানে ২ বছর পড়াশোনার পর সে ভিহি এডিইউ সেন্ট্রাল ফাজিল মাদ্রাসায় ৫ম শ্রেণিতে ভর্তি হয়ে ২০১৩ সালে দাখিল পাশ করে। পরবর্তীতে এই মাদ্রাসা থেকে ২০১৫ সালে আলিম পাশ করে। সে হলি আর্টিসান হামলার জঙ্গি খায়রুল ইসলাম পায়েলের ঘনিষ্ঠ বন্ধু ও সহচর ছিল।

আরেক জঙ্গি মাহমুদুল হাসান বিজয়, শিক্ষা জীবনের শুরুতে স্কুল ও মাদ্রাসায় পড়াশুনা করে। সে ২০১১ সালে ৮ম শ্রেণিতে ভর্তি হয়ে উচ্চ মাধ্যমিকে অধ্যয়ন অবস্থায় প্রথমে ছাত্রশিবিরে অন্তর্ভুক্ত হয়। পরবর্তীতে সে মুফতি জসীম উদ্দিন রাহমানির ওয়াজ ও লিখিত বই অধ্যয়ন করে ধর্মীয় উগ্রবাদিতায় আকৃষ্ট হয়ে জঙ্গিদের সহচর্যে এসে জেএমবিতে যোগদান করে। সে বোনারপাড়া, মহিমাগঞ্জ, সারিয়াকান্দি, বগুড়ায় জেএমবিদের বিভিন্ন সভায় যোগদান ও প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং এছাড়া সে সংগঠনের অস্ত্র ক্রয়ের জন্যে ইয়ানত সংগ্রহ করত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া