adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

স্মার্ট কার্ড গ্রহণ করলেন মাশরাফির-সাকিবরা

mashrafiক্রীড়া প্রতিবেদক : যন্ত্রে পাঠযোগ্য জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) পেলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আজ ২ অক্টােবর বোরবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেটারদের হাতে এই স্মার্টকার্ড তুলে দেন।

জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির, তাসকিন, সৌম্য সরকার, নাসির হোসেন, ইমরুল কায়েস এবং তাইজুল ইসলাম প্রধানমন্ত্রীর কাছ থেকে এই স্মার্ট কার্ড গ্রহণ করেন।

এ সময় তারা তাদের পুরনো জাতীয় পরিচয়পত্রটি প্রধান নির্বাচন কমিশনারের হাতে ফিরিয়ে দেন।

আগামীকাল সোমবার থেকে রাজধানীর দুই সিটি করপোরেশনের কয়েকটি ওয়ার্ড ও দেশের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। পরে পর্যায়ক্রমে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে এ কার্ড বিতরণ করা হবে।

স্মার্টকার্ড দেওয়ার আগে নাগরিকদের কাছ থেকে নতুন করে ১০ আঙুলের ছাপ ও চোখের আইরিশের নমুনা সংগ্রহ করা হবে। এ সময় ভোটারদের হাতে থাকা বর্তমান লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র ফেরত নেওয়া হবে।

ইসির কর্মকর্তারা জানান, স্মার্টকার্ড নিরাপত্তা বজায় রাখতে ২৫টি আন্তর্জাতিক সার্টিফিকেশন এবং মান নিশ্চিত করা হয়েছে। স্মার্টকার্ড মধ্যে একজন নাগরিকের বিস্তারিত তথ্য থাকবে। এ কার্ড ব্যবহারের মাধ্যমে ব্যাংকিং, টিআইএন, ড্রাইভিং লাইসেন্স ও পাসপোর্টসহ ২২ ধরনের সেবা পাওয়া যাবে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া