adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সন্তানদের উপর জোর করবেন না’

jamil-jনিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট শিক্ষাবিদ ড. জামিলুর রেজা চৌধুরী বলেছেন, ছেলেমেয়েদের উপর জোর করবেন না। যার যা ইন্টারেস্ট তাকে সেটা পড়তে দিন। তাহলে তারা ভাল করতে পারবে।

১ অক্টােবর শনিবার সকালে রাজধানীর যমুনা ফিউচার পার্কের জারা-নেহা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত যমুনা টিভি-যুগান্তরের উদ্যোগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, তরুণদের উপরে নির্ভর করছে বাংলাদেশের ডেমোগ্রাফিক ডিভিডেন্ট। কারণ  আমাদের দেশের জনসংখ্যা এতো বেশি হবে যে একসময় তারাই আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখবে। ২০৩৫ সালে এই জেনারেশনই সবচেয়ে বেশি অবদান রাখবে। ২০৪০ সালের মধ্যে আমরা আমরা আয়ের দিক থেকে উন্নত দেশের সমপর্যায়ের হবো।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, আমরা বৈষম্য চাই না। সমতা থাকতে হবে। এটা তোমাদেরই নিশ্চিত করতে হবে। সুযোগকে কাজে লাগিয়ে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী।

অনুষ্ঠানে যমুনা টিভি-যুগান্তরের পক্ষ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সম্মাননা সার্টিফিকেট ও ক্রেস্ট দেয়া হয়।

সেই সঙ্গে অংশগ্রহণকারীদের বিনোদনের অংশ হিসেবে রয়েছে সেরাকণ্ঠ বিজয়ী জনপ্রিয় সঙ্গীত শিল্পী কোনালের পরিবেশনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া