adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুবেল আউট – রুবেল ইন

rubelক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলকে দলে নিয়েছেন নির্বাচকরা। স্পিনারকে জায়গা দিতে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন।
দ্বিতীয় ওয়ানডে হারার পর রাতেই টিম মিটিংয়ে মোশাররফ হোসেনকে নেয়ার বিষয়ে আলোচনা হয়।
ওই ম্যাচে পেসার রুবেল হোসেনকে দিয়ে মাত্র ৩ ওভার বল করানো হয়। তাতে রান যায় ২৪। প্রথম ম্যাচে শুরুর দিকে অতটা ভালো না করলেও শেষদিকের ওভারে ভালো করে দলের জয়ে অবদান রাখেন বাগেরহাট এক্সপ্রেস। কিন্তু ঠিকই ৯ ওভারে ৬২ রান দিয়ে ফেলেন।

৩৪ বছর বয়সী মোশাররফ এখন পর্যন্ত ওয়ানডে খেলেছেন ৩টি, সেই ২০০৮ সালে। এরপর ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইসিএল) খেলতে যেয়ে ক্যারিয়ারের বারোটা বাজান। নিষিদ্ধ হন ঘরোয়া ক্রিকেটেও। তার আগ পর্যন্ত লিগগুলোতে প্রায়ই সর্বাধিক উইকেট শিকারির তালিকায় প্রথমদিকে থাকতেন এই স্পিনার।

সর্বশেষ বছর তিনেক আগে শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও মাঠে নামার সুযোগ পাননি।
মোশাররফ বিতর্কে জড়ান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। ২০১৩ সালে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে প্রাথমিকভাবে নিষিদ্ধ হন। কিন্তু অভিযোগের সত্যতা না মেলায় নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় বিসিবি। এবার ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে ভালোই আলো ছড়িয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

দ্বিতীয় ম্যাচের অভিজ্ঞতা থেকে ধারণা করা হচ্ছে, ১ অক্টোবরের শেষ ম্যাচে এই স্পিনারের ওপর ভরসা রাখবেন নির্বাচকরা।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মোশাররফ হোসেন রুবেল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া