adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কাশ্মির সীমান্তে ভারতীয় সেনার গুলিতে দুই পাক সেনা নিহত

pakistan-newspic_129769আন্তর্জাতিক ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মির সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলির ঘটনায় দুজন পাক সেনা সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) বিভাগের এক বিবৃতির বরাত দিয়ে এই সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানভিত্তিক গণমাধ্যম ডন নিউজ।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, বুধবার দিবাগত রাত আড়াইটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত গুলি বিনিময় চলে। বিমবার, হটস্প্রিং কেল লিপা সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় ভারত বিনা উস্কানিতে গুলিবর্ষণ শুরু করলে পাক সেনারাও পাল্টা গুলি বর্ষণ শুরু করে। এতে দুজন নিহত হয়। তবে বৃহস্পতিবার এই গোলাগুলির ঘটনার পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয় যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সামরিক অভিযানের ডিরেক্টর জেনারেল রণবীর সিং দাবি করেন, কাশ্মির সীমান্তের নিয়ন্ত্রণ রেখা এলাকায় জঙ্গি দমনে ভারতীয় সেনাবাহিনী সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে। তবে এই স্ট্রাইক আর চালানো হবে না।

পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা প্রতিবেশী দেশের সঙ্গে শান্তি বজায় রাখতে চাই। আর এই বিষয়টিকে আমাদের দুর্বলতা ভাবা উচিত হবে না।’

সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলায় ১৮ সেনা সদস্য নিহতের ঘটনায় দুই প্রতিবেশীর দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটে। হামলার পর থেকেই ভারত অভিযোগ করে পাকিস্তান এই হামলা চালিয়েছে। তবে পাকিস্তানের তরফ থেকে এই অভিযোগ প্রথম থেকে প্রত্যাখান করে আসছে।

২০০৩ সালে সীমান্তে যুদ্ধবিরতি চুক্তিতে স্বাক্ষর করেছে। তবুও হরহামেশাই দুই দেশের বিভিন্ন সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটে। তখন উভয়পক্ষই একে অপরকে গুলিবর্ষণ করার জন্য দোষারোপ করে। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া