adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন- জঙ্গিদের প্রতি ঘৃণায় স্বজনরাও পরিচয় দিতে চায় না

kamalনিজস্ব প্রতিবেদক : জঙ্গিদের আত্মীয়-স্বজনরা ঘৃণায় ক্ষোভে তাদের ছেলে এবং ভাইদের পরিচয় দিতেও লজ্জা পাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

২৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারী পাঁচ জনকে সম্প্রতি দাফন করা হয়েছে বেওয়ারিশ হিসেবে। তাদের স্বজনরা কেউ মরদেহ নেয়ার আগ্রহ দেখায়নি গত প্রায় তিন মাসেও। এতদিন অপেক্ষা করে শেষ পর্যন্ত পরিচয়হীন লাশ দাফনকারী সংস্থা আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয় মরদেহগুলা।

কেবল গুলশানের হামলাকারী নয়, মিরপুরের কল্যাণপুর এবং নারায়ণগঞ্জের পাইকপাড়গায় আস্তানায় নিহত সন্দেহভাজন কোনো জঙ্গির মরদেহই তাদের স্বজনরা নিতে রাজি হচ্ছে না। কোনো কোনো পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের সন্তানরা এই কাজ করে পরিবারের সম্মানহানি ঘটিয়েছে এ কারণে তাদের মরদেহ নিয়ে নিজেরাও এই অন্যায়ের ভাগিদার হতে চান না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্বজনরা ঘৃণা ও ক্ষোভে ছেলে এবং ভাইদের পরিচয় দিতেও লজ্জা পাচ্ছে।’ 

মন্ত্রী বলেন, ‘সারা বিশ্বই জঙ্গি আক্রমণে জর্জরিত। শক্তিধর দেশ যুক্তরাষ্ট্রেও হামলা হচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় এবং জিরো টলারেন্স নেতৃত্বে আমরা জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলা করছি।’

কামাল বলেন, ‘যদিও এখানে দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র ছিল। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেটা উতরিয়ে যেতে সক্ষম হয়েছি।’  

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া