adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মরদেহ আসবে বুধবার, দাফন কাপাসিয়ায়

hannan_shahনিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহর মরদেহ আগামীকাল ঢাকায় আসবে। ২৮ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছার কথা রয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিমানবন্দর থেকে হান্নান শাহর মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে রাখা হবে। পরের দিন বৃহস্পতিবার সকালে মহাখালী ডিওএইচএস জামে মসজিদে নেয়া হবে। সেখানে সকাল ১০টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হবে। সেখানে দুপুর দেড়টায় তার তৃতীয় জানাজা হবে।

শায়রুল কবির খান আরও জানান, এরপর শুক্রবার সকাল সাড়ে ১০টায় গাজীপুর সদরে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল সকাল সাড়ে ১০টায় কাপাসিয়ায় জানাজার পর গাগুটিয়ায় নিজ গ্রামে তার মরদেহ নেয়া হবে। সেখানে চালা হাইস্কুলে বেলা দেড়টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ইতোমধ্যে সিঙ্গাপুর থেকে হান্নান শাহর মরদেহ বাংলাদেশে নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির।

২৭ মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের র‌্যাফেল হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপি নেতা হান্নান শাহ। চলতি মাসের ১১ তারিখে তাকে মারাত্মক অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

একটি মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে মহাখালী ডিওএইচএসের বাসা থেকে বেরুনোর সময় হান্নান শাহ হৃদরোগে আক্রান্ত হন। তখনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছিল।

ওয়ান-ইলেভেনের পর কঠিন সময়ে খালেদা জিয়ার প্রতি আনুগত্যশীল হান্নান শাহ সাবেক মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন এবং ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে অবসরে যান। পরে তিনি বিএনপির রাজনীতিতে অংশগ্রহণ করেন।

১৯৯১ সালে বিএনপি নেতৃত্বাধীন সরকারের পাট মন্ত্রী ছিলেন হান্নান শাহ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া