adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বস্তাভরা টাকার মালিক সেই ‘পাগলী’ ভিক্ষুককে উদ্ধার

pagliডেস্ক রিপাের্ট : সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর হাটে নিজের জমানো বস্তা ভরা টাকা ফেলে যাওয়া আলোচিত ঘটনার সেই মানসিক প্রতিবন্ধী বৃদ্ধা ভিখারীকে উদ্ধার করেছে পুলিশ। তবে সে তার পরিচয় সম্পর্কে কিছু জানাতে পারেনি। তার নিকটজন কাউকেও পাওয়া যাচ্ছেনা। এখন পুলিশ উদ্ধার হওয়া টাকাগুলো কার হাতে তুলে দেবে এ নিয়ে বিড়ম্বনায় রয়েছে। তাই বস্তার ৩৮ হাজার ৬৮০ টাকা তাদের হেফাজতেই রেখেছে।
 
এলাকাবাসী ও থানা পুলিশ জানায়, এনায়েতপুর হাটের আমতলা মোড়ের জোচনের চায়ের দোকানের কোনায় আবর্জনা মাখা বস্তা নিয়ে প্রায়ই অবস্থান করতো সাদা টাউজার ও গায়ে জামপার্ট পরা কম্বল জড়ানো এক বৃদ্ধা পাগলী। চলাফেরা করতো এনায়েতপুর হাট ও কেজির মোড়সহ বিভিন্ন এলাকায়। রবিবার বিকেলে হঠাত বস্তাটি জোচনের চায়ের দোকানের কোনায় রেখে বের হলে কৌতুহলবশত মুঠি বাঁধা বস্তাটি আংশিক খুললে ভেতরে মোচড়ানে অনেক টাকা দেখতে পান কয়েকজন। মুহূর্তের মধ্যেই তা দেখতে কিছু লোকজন ভীড় করলে পাশে থাকা এনায়েতপুর থানার এসআই মেহেদী হাসান ছুটে এসে টাকার বস্তাটি স্থানীয়দের সঙ্গে নিয়ে উদ্ধারের পর থানায়  নেয়া হয়। 

এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে টাকার বস্তা দেখার জন্য থানা গেটে কয়েক শ মানুষ ভীড় জমায়। কিন্তু তাকে খোঁজে পাওয়া যাচ্ছিল না।
 
২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে আবারো তিনি এনায়েতপুর মন্ডলপাড়া এলাকায় আসলে পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় বস্তা ভরা টাকার মালিক ভিখারী বৃদ্ধা পাগলীকে দেখার জন্য ভীড় করে কয়েক শ মানুষ। তখন কয়েক ঘন্টা ধরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বিশ্বাস জিজ্ঞাসাবাদ করেও তার কোনো ঠিকানা জানতে পারেনি। বিকারগ্রস্ত হওয়ায় কথা বার্তাও ছিল অপ্রাসঙ্গিক। টাকা দেবার কথা বললেও না নিয়ে নিজেই বকাবকি করে থানা থেকে বের হয়ে যায় তিনি।   
 
এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া