adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা সাকিব!

sakib-al-hasan-bg20160926002559মিরপুর থেকে: মোস্তাফিজুর রহমান দলে থাকলে ম্যাচ সেরার পুরস্কারের দাবিদার তিনিই থাকবেন-মোস্তাফিজ আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পর থেকেই এটি যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে! গত বছরে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বেশিরভাগ সময়ই ম্যাচসেরার পুরস্কার উঠেছে মোস্তাফিজের হাতে। এ বছর এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ ধারা ধরে রেখেছেন কাটার মাস্টার।

এবার অবশ্য এমনটা হয়নি, মোস্তাফিজ যে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেই নেই। ম্যাচসেরার পুরস্কার মানে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান! মোস্তাফিজ না থাকাতেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে সাকিবের হাতে। সাকিব নিজেই এমনটা বিশ্বাস করছেন।

দীর্ঘ সময় পর ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার হাতে ওঠার পর ম্যাচ পরবর্র্তী সংবাদ সম্মেলনে দুষ্টুমির ছলে সাকিব বলেন, ‘মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা হয়েছি।’

পরে অবশ্য বলেন আসল কথাটা। জানান স্বীকৃতি পাবার পর তার অনুভূতি, যে কোনো অর্জন বা স্বীকৃতি পেলে তো ভালো লাগে তবে যেটা বলছিলাম যে মূল কাজ হলো অবদান রাখা। নিয়মিত অবদান রাখলে ফল এমনিতেই আসবে। এটা আসলে চিন্তা করার বিষয় নয়, ম্যান অব দ্য ম্যাচ তো কেউ বলে হতে পারে না। আপনি অবদান রাখার চেষ্টা করবেন, দিনশেষে সব থেকে বেশি অবদান রাখতে পারলে সেরা হওয়ার সম্ভাবনা বেশি থাকবে।
 
বল ও ব্যাট হাতে আজ উজ্জল ছিলেন সাকিব। পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ৪৮ রানের নিখুঁত একটি ইনিংস খেলেন এ বাঁহাতি। বাংলাদেশের ইনিংসের মাঝপথে সাকিবের কার্যকরি ইনিংসটি ২৬৫ রানের লড়াকু পুঁজি এনে দেয় বাংলাদেশকে।

পরে বল হাতে ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নেন দু’টি উইকেট। এর মধ্যে রহমত শাহকে ফিরিয়ে ব্রেক থ্রু আনেন সাকিবই। রহমত শাহ ও হাসমতউল্লাহ শাহিদীর ১৪৪ রানে জুটি ভাঙার পরই থামতে থাকে প্রথম ওয়ানডের আফগান-হুমকি। শেষমেষ আফগানদের ২৫৮ রানে অলআউট করে ৭ রানের জয় তুলে নেয় সাকিবের ব্রেক থ্রুর কল্যাণেই। তাইতো ম্যাচসেরা আজ সাকিব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া