adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে ৬ জেএমবি সদস্য গ্রেফতার

6-jmb-member_239295আন্তর্জাতিক ডেস্ক : নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ছয় সদস্যকে ভারতের পশ্চিমবঙ্গ ও আসাম রাজ্যের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

আটক ছয়জনের মধ্যে তিনজন বাংলাদেশের নাগরিক বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

তারা হলো— বাংলাদেশের নাগরিক আনোয়ার হোসেন ফারুক ওরফে এনাম ওরফে কালু ভাই, মাওলানা ইউসুফ ওরফে বক্কর ওরফে আবু খেতাব ও মো. রফিক ওরফে মো. রুবেল ওরফে পিচ্চি এবং ভারতের নাগরিক শহিদুল ওরফে সুরিয়া ওরফে শামীম, আব্দুল কালাম ওরফে কলিম ও জাহিদুল ওরফে জাফ্ফার ওরফে জাবিরুল।

২৬ সেপ্টেম্বর সোমবার এক সংবাদ সম্মেলনে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন শাখা) বিশাল গর্গ এই ছয় জঙ্গিকে আটকের কথা জানান।

তারা বর্ধমান বিস্ফোরণে জড়িত ছিল উল্লেখ করে তিনি জানান, পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থান ও আসামের কাছাড় এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা আসন্ন দুর্গা পূজায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।

বিশাল গর্গ জানান, আটক জঙ্গিদের কাছ থেকে বেশকিছু আপত্তিকর নথি উদ্ধার করা হয়েছে। পাওয়া গেছে ২ কেজি বিস্ফোরক ও বেশকিছু জাল নোট। এছাড়াও তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ও ভুয়া পরিচয়পত্র, তার কাটার যন্ত্র ও বৈদ্যুতিক সরঞ্জামের বই।

তিনি আরও জানান, এই জঙ্গিরা কি উদ্দেশে কলকাতায় এসেছিল তা জেরা করে জানার চেষ্টা করবে পুলিশ।

আটক জঙ্গিদের মধ্যে মাওলানা ইউসুফ জেএমবি সদস্যদের প্রশিক্ষকের দায়িত্বে ছিল বলে জানান বিশাল গর্গ।

তিনি জানান, অন্যদের মধ্যে শাহিদুলের কাজ ছিল নাশকতার পরিকল্পনা করা। আর রুবেল এলইডি তৈরিতে চৌকস।

এদিকে আটক ছয় জঙ্গিকে সোমবারই ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। পরে আদালত আগামী ৬ অক্টোবর পর্যন্ত তাদের জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া