adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বসেরা প্রসেসরের ‘জেড ২ প্লাস’ সাশ্রয়ে বেচবে লেনোভো

mobileডেস্ক রিপাের্ট : স্ন্যাপড্রাগন ৮২০ বা ২.৫ গিগাহার্জ কোয়াড-কোর প্রসেসরকে স্মার্টফোনের সবচেয়ে শক্তিশালী বলা হচ্ছে। মোবাইল প্রস্তুতকারী বিশ্বের নামীদামী সব প্রতিষ্ঠান তাদের ‘হাই-এন্ড’ হ্যান্ডসেটে এই প্রসেসর ব্যবহার করে। কিন্তু সেই সব ফোনের দাম আকাশছোঁয়া। 
 
স্ন্যাপড্রাগন ৮২০ যে এই মুহূর্তে নিজেদের সেরা পণ্য তা ফলাও করে বলতে ছাড়ছে না কোয়ালকম। আর এই শক্তিশালী প্রসেসরের নতুন স্মার্টফোন ‘লেনোভো জেড ২ প্লাস’ বিকাশমান বাজারের জন্য উন্মোচন করল লেনোভো, যার দাম গ্রাহকদের নাগালের মধ্যেই থাকছে।
 
এত শক্তিশালী প্রসেসর ব্যবহার করেও ফোনটির দাম রাখা হয়েছে প্রায় ২১ হাজার টাকা। জেড ২ প্লাস’র ‘হাই-এন্ড’ মডেলটির দাম ধরা হয়েছে প্রায় ২৩ হাজার ৫০০ টাকা। 
 
জেড ২ প্লাস'তে থাকছে ১. ৩ জিবি র্যাাম এবং ৩২ জিবি মেমোরি। ডিভাইসটির ‘হাই-এন্ড’ সংস্করণে থাকছে ৪ জিবি র্যা ম এবং ৬৪ জিবি মেমরি। 
 
৩,৫০০ এমএএইচ ব্যাটারির এই ফোনে রয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি ও ইন্টেলিজেন্ট অটো চার্জার কাট-অফ। 
 
খুবই হালকা ও সহজ বহনযোগ্য এই ডিভাইসে ৫ ইঞ্চির ফুল এইচডি ১০৮০ পিক্সেলের ডিসপ্লে জুড়ে দেয়া হয়েছে। এতে আরও থাকছে অ্যাক্টিভিটি ট্র্যাকিং ফিচার ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। 
 
ডিভাইসটির পিছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের এবং সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। এছাড়াও অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো চালিত ফোনটিতে থাকছে ডুয়াল সিম ও ফোরজি এলটিই সুবিধা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া