adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দের ৪০২ কার্টন বিদেশি সিগারেট জব্দ

bimanনিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৪০২ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা।
 
২৬ সেপ্টেম্বর  সোমবার সকালে বিমানবন্দরে অভিযান চালিয়ে কাতার থেকে আগত আবু ও জামাল নামে দুই যাত্রীর নিয়ে আসা ওই সিগারেট জব্দ করা হয়।
 
এগুলো দুজন যাত্রীর ২ টা লাগেজ, ২ টি কার্টন, ৪ টি হাত ব্যাগ থেকে লুকানো অবস্থায় জব্দ করা হয়। এসব সিগারেট ৪০২ কার্টনে পাওয়া যায়। 
 
যাত্রীরা হলেন আবু ও জামাল। তারা উভয়ে দোহা থেকে কাতার এয়ারলাইন্সের QR 634 এর মাধ্যমে ভের ৫ টা ৩০ মিনিটে ঢাকায় অবতরন করে। যাত্রীরা কাস্টমস হলের ৪ নম্বর বেল্টের কাছে ফেলে রেখে যান। পরিত্যক্ত অবস্থায় সিগারেটগুলো আটক হয়। তবে লাগেজের ট্যাগে আবু ও জামাল নাম লেখা ছিল। 
 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, কাতাদের দোহা থেকে কাতার এয়ারলাইন্সের কিউআর ৬৩৪ এর মাধ্যমে ভোর সাড়ে ৫টায় আবু ও জামাল ঢাকায় অবতরণ করেন। তারা কাস্টমস হলের ৪ নম্বর বেল্টের কাছে সিগারেটগুলো ফেলে রেখে যান।
 
আমদানি নীতি আদেশ অনুযায়ী বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ ব্যতিত বিদেশি সিগারেট আনা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা। 
 
জব্দকৃত সিগারেট বেনসন অ্যান্ড হেজেস ও ডানহিল ব্রান্ডের। পণ্যের মূল্য প্রায় ২৫ লাখ টাকা। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া