adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বোচ্চ উইকেটে রাজ্জাককে ছুঁলেন সাকিব

168774ক্রীড়া প্রতিবেদক : তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রবিবার(২৫ সেপ্টেম্বর) সফরকারী আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুরে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে মাশরাফিরা সংগ্রহ করেছে ২৬৫ রান। জয়ের জন্য ২৬৬ রানের লক্ষ্যে এখন ব্যাট করছে আফগানরা।

মাশরাফি-সাকিবের হানায় ২ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১১ ওভার শেষে ৫২ রান। আফগান ওপেনারশাবিদ নূরীকে আউট করার মধ্য দিয়ে জাতীয় দলের বাইরে থাকা আব্দুর রাজ্জাকের২০৭টি উইকেট ছুঁয়ে ফেলেছেন সাকিব।

আফগান ইনিংসের শুরুতে এদিন বেশ শক্ত জুটি গড়েছিল দুই ওপেনার শাবিদ নূরী ও মোহাম্মদ শেহজাদ। উদ্বোধনী ভাঙতে বেশ বেগ পেতে হয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সদ্য নিষেধাজ্ঞা কাটানো পেসার তাসকিন আহমেদকে। অবশ্য এর মধ্যে দুটি ক্যাচ মিস করে দু’টো সুযোগ নষ্ট করেন ইমরুল কায়েস ও রুবেল হোসেন। তারপরও উইকেট পেতে খুব বেশি দেরি করতে হয়নি বাংলাদেশকে। সপ্তম ওভারের সময় অধিনায়ক মাশরাফিই প্রথম হানা দেন আফগান শিবিরে। তুলে ওপেনার শেহজাদের উইকেট। আউট হওয়ার আগের বলেই মাশরাফিকে ছক্কা হাকিয়েছিলেন এই আফগান ওপেনার। সাজঘরে ফেরার আগে তিনি করেন ৩১ রান। এরপরের ওভারে নিজের প্রথম ওভার করতে এসে তৃতীয় বলে আফগানদের দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব আল হাসান। আর এই উইকেট পাওয়ার ফলে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই সর্বোচ্চ উইকেট শিকারির রেকর্ড গড়েছেন তিনি।

এর আগে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছিল। ১ রানে বিদায় নিয়েছিলেন ওপেনার সৌম্য সরকার। তবে সৌমের বিদায়ের প্রথম ধাক্কাটা তামিম-ইমরুলের জুটিতে বেশ ভালোভাবেই কাটিয়ে উঠেছিল বাংলাদেশ। তামিমের হাফসেঞ্চুরিতে শতকও পেরিয়েছিল বাংলাদেশ। কিন্তু নিজের সেঞ্চুরি পূর্ণ করার আগেই ব্যাক্তিগত ৮০রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন তামিম। শেষপর্যন্ত দলের পক্ষে এটিই ব্যাক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। ফিরে যাওয়ার আগে ৯৪ বলে ৯ চারের সাহায্যে তিনি সংগ্রহ করেন ৮০ রান। দ্বিতীয় সর্বেোচ্চ এসেছে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। ৭৪ বলে ২ ছক্কা ও ৫ চারের সাহায্যে ৬২ রান করেছেন তিনি। এছাড়া সাকিব আল হাসান করেছেন ৪০ বলে ৪৮ রান, ইমরুল কায়েস ৩৭ ও তাইজুল ইসলাম করেছেন ১১ রান।

আফগান বোলারদের মধ্যে দৌলত জাদরান ৭৩ রানের বিনিময়ে নিয়েছে ৪টি উইকেট। এছাড়া মোহাম্মদ নবী ও রাশিদ খান নিয়েছেন ২টি করে উইকেট।

উল্লেখ্য, প্রায় দশ মাস পর একদিনের কোন আন্তর্জাতিক ম্যাচ খেলছে বাংলাদেশ। সবশেষ গেল বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ের মধ্যদিয়ে দারুণ একটি বছর পার করেছিল মাশরাফিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া