adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে ইন্টারনেট সংযোগে এগিয়ে টুজি!

2gনিজস্ব প্রতিবেদক : দেশজুড়ে থ্রিজি'র কাভারেজ নিশ্চিত হলেও ইন্টারনেট ব্যবহারে এগিয়ে রয়েছে টুজি। সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন প্রাপ্যতার অভাবকে এ অবস্থার মূল প্রতিবন্ধক হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

বিটিআরসি'র হালনাগাদ পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে ২ কোটি ৮৮ লাখ সিমে থ্রিজি ইন্টারনেট সংযোগ থাকলেও ৩ কোটি ৯ লাখ সিমে ব্যবহৃত হয় টুজি ইন্টারনেট। আর সাত কোটি ১৭ লাখ সংযোগে কোনো ইন্টারনেট ব্যবহার করা হয়।

প্রকাশের অপেক্ষায় থাকা বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, দেশে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ৯৭ লাখ। মোট সক্রিয় গ্রাহক ৬ কোটি ১৪ লাখ। আর প্রতিদিন ৩০ হাজার থ্রিজি সংযোগ যুক্ত হচ্ছে দেশের ৫ মোবাইল অপারেটরের ঝুলিতে।

সূত্র মতে, গত অর্থ বছরের ব্যবধানে ৬০ শতাংশ থ্রিজি সংযোগ প্রবৃদ্ধির কল্যাণে ২০১৪-১৫ অর্থবছর শেষে দেশে মোট ২ কোটি ৮৮ লাখ থ্রিজি সংযোগ রয়েছে। এই সময়ে মোবাইল খাতে নতুন করে যুক্ত হয়েছে ১ কোটি ৮ লাখ থ্রিজি গ্রাহক। গত বছরের জুলাই থেকে চলতি বছরের জুন পর্যন্ত গড়ে প্রতিদিন ২৯ হাজার ৫৮৯টি থ্রিজি সংযোগ নিয়েছেন গ্রাহকেরা।

প্রসঙ্গত, ২০১৩-১৪ অর্থবছর শেষে দেশে ৩ কোটি ২০ লাখ টুজি ইন্টারনেট ব্যবহারকারী ছিল। ওই সময়ে থ্রিজি নেটওয়ার্কে যুক্ত হয়েছিল ৪৪ লাখ থ্রিজি সংযোগ। আর ৮ কোটি ২ লাখ সিমে কোনো ইন্টারনেট সংযোগ ছিল না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া