adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ের দিকে এগুচ্ছে আফগানিস্তান

63_239085ক্রীড়া প্রতিবেদক : তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয়ের জন্য আফগানদের সামনে ২৬৬ রানের লক্ষ্যমাত্রা দেয় বাংলাদেশ দল। বড় জয়ের লক্ষ্যে খেলতে নেমে আফগানদের শুরুটা ভালোই হয়েছে, যদিও তাসকিনের প্রথম ওভারে মোহাম্মদ শেহজাদের একটি সহজ ক্যাচ ছেড়েছেন ইমরুল কায়েস। এছাড়া পঞ্চম ওভারের পঞ্চম বলে শাবির নুরের আরেকটি ক্যাচ মিস করেন রুবেল হোসেন।
প্রথম ৫ ওভার শেষে বিনা উইকেটে ২০ রান তোলে সফরকারীরা। এরপরই ভয়ঙ্কর হয়ে ওঠেন মোহাম্মদ শেহজাদ। তাসকিন-মাশরাফিদের ওপর চড়াও হন এই ব্যাটসম্যান। তবে খুব বেশি ক্ষতিকর হবার আগেই শেহজাদকে ফেরান বাংলাদেশ অধিনায়ক।  ২১ বলে ৩১ রান করে শেহজাদ আউট হবার পরের ওভারে সফরকারীদের আরেকটি ধাক্কা দেন সাকিব আল হাসান। শাবির নুরিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর উইকেটে এসে ইনিংস গড়ায় মনোযোগী হয় আফগান ব্যাটসম্যানরা। রহমতশাহ ও হাসমতউল্লাহ শাহিদি মিলে শতরানের জুটি গড়ে আফগানদের ধীরে ধীরে জয়ের পথে নিয়ে যেতে থাকেন। শুরুতে দেখেশুনে খেললেও সুযোগ বুঝে হাত খুলেছেন তারা। রুবেলকে ছয় মেরে অর্ধশতকে পৌঁছান রহমত। শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানিস্তান ৩৯ ওভারে ২ উইকেটে ১৮৬ রান করে। রহমত শাহ ৭০ আর হাসমত উল্লাহ ৬২ রান নিয়ে ব্যাটিং করছেন।
২৫ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরি এবং সাকিব আল হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা।  টাইগারদের হয়ে তামিম ৮০, মাহমুদউল্লাহ ৬২ ও সাকিব করেন ৪৮ রান।
আফগানদের হয়ে সবচেয়ে খরুচে বোলিং করেন দৌলত জাদরানই। তিনি ১০ ওভারে ৭৩ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া মোহাম্মদ নবী ও রাশিদ খান নিয়েছেন ২টি করে উইকেট। বাকি দুটি উইকেট গেছে নাভিন-উল-হক ও মিরওয়াইস আশরাফের দখলে। এদিন ১৪ সদস্যের দল থেকে শফিউল ইসলাম, নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতকে একাদশের বাইরে রেখে মাঠে নেমেছে বাংলাদেশ। আর আফগানিস্তান দলে ১৭ বছর বয়সী পেসার নাভিন-উল-হকের অভিষেক হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া