adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গৃহবধূ সাথী হত্যা- স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ

alalot__129220ডেস্ক রিপাের্ট : রাজশাহী মহানগরীর সাধুর মোড় এলাকার গৃহবধূ সাথী ইয়াসমিন হত্যা মামলায় স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

২৫ সেপ্টেম্বর রবিবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক মনসুর আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সাধুর মোড় এলাকার মো. আলমের ছেলে মো. আরিফ ও তার দুই ভাবি হামিদা হাসান ওরফে ইভা ও মাহফুজা জান্নাত ওরফে লাইবা। ইভার স্বামীর নাম মো. মোস্তাক। আর লাইবার স্বামীর নাম মো. তারিক। মামলার অপর আসামি আরিফের মা মর্জিনা বেগমকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালে নগরীর হেতেমখাঁ সাহাজিপাড়া এলাকার সাজ্জাদ আলীর মেয়ে সাথী ইয়াসমিনের সঙ্গে আরিফের বিয়ে হয়। বিয়ের পর শ্বশুরের কাছে একটি মোটরসাইকেলের দাবি করেন আরিফ। এজন্য সে বিভিন্ন সময় সাথীকে নির্যাতন করত।

২০১২ সালের ৪ এপ্রিল দুই ভাবির সহায়তায় আরিফ সাথীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে সাথী দগ্ধ হন। পরে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সাথীর বাবা চারজনকে আসামি করে বোয়ালিয়া থানায় একটি মামলা করেন।

পরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এ মামলার বিচার কাজ শুরু হয়। দীর্ঘ শুনানির পর রবিবার আদালত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে দণ্ডপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মর্জিনা খাতুন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া