adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অফিস সময়ের পর সচিবালয়ে থাকার ওপর বিধিনিষেধ

govlogo_129232নিজস্ব প্রতিবেদক : অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থান করার ওপর কিছু বিধিনিষেধ জারি করা হয়েছে। এ ব্যাপারে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

২৫ সেপ্টেম্বর রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখার যুগ্ম সচিব সাহেদ আলীর স্বাক্ষরিত চিঠি সংশ্লিষ্ট সব বিভাগে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে যুগ্ম সচিব সাহেদ আলী বলেন, ‘কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি। আর বিষয়টি ওভাবে নেয়ারও কিছু নেই। কেউ যদি অফিস সময়ের পর থাকতে চান তাহলে যেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে অবহিত করা হয়। চিঠিতে আমরা সে বিষয়টিই অবহিত করেছি মাত্র। কাজের স্বার্থে অনেককে অফিস সময়ের পরও থাকতে হতে পারে। তাতে আমাদের কোনো আপত্তি নেই। তবে বিষয়টি যেন আমাদেরকে জানানো হয়। এর বেশি কিছু নয়।’

আপনারা কেন হঠাৎ করে এরকম একটি পদক্ষেপ নিলেন-জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই যুগ্ম সচিব বলেন, দেশের সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২-এর যুগ্ম সচিব মো. সাহেদ আলী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনও কোনও কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছু সংখ্যক কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাতে থাকেন, যা কাম্য নয়। বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর বিধায় আইনশৃঙ্খলা বাহিনী ছাড়া পূর্বানুমতি ছাড়া রাতে কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। অনুমতি ছাড়া কোনও কর্মচারী রাতে যেন সচিবালয়ে না থাকেন, সেই বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন।’

বাংলাদেশ সচিচবালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে মন্ত্রণালয় ও বিভাগের কোনও কর্মচারী অফিস সময়ের পর যেন সচিবালয়ে অবস্থান না করেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগকে চিঠি দিয়ে অনুরোধ করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া