adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপমন্ত্রী জয়ের সামনেই মহিলা লীগের সম্মেলনে মারামারি ভাংচুর

netrokona1ডেস্ক রিপাের্ট : নেত্রকোনা সদর আসনের উপমন্ত্রী আরিফ খান জয় এমপির উপস্থিতিতেই জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উচ্ছৃঙ্খলতা ও মারামারির ঘটনা ঘটেছে। উচ্ছৃঙ্খল আচরণকারীদের আক্রমণের মুখে পড়েছিলেন আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক পিনু খান এমপি ও সাংগঠনিক সম্পাদক আছমা জেরিন ঝুমু এমপি। দলীয় কর্মীদের দুপক্ষের হাতাহাতি ও মারামারিতে এ সময় সেখানে কর্তব্যরত সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল ও পল্লব চক্রবর্তী আহত হন। গুরুতর আহত পল্লব চক্রবর্তীকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে কেন্ত্রীয় নেতা ও স্থানীয় নেতাদের সর্বম্মতিক্রমে আওয়ামী মহিলা লীগের নেত্রকোনা জেলা কমিটি ঘোষণা হলে নেত্রকোনা সদরের এমপি উপমন্ত্রী আরিফ খান জয় প্রকাশ্যে কমিটির বিরোধিতা করার পর এ ঘটনা ঘটে।
এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু সাংবাদিকদের বলেন, মন্ত্রী পরিবারের রাজত্ব কায়েম চলছে এখানে। সবকিছু তাদের মতেই হতে হবে। আজকে (শুক্রবার) তাদের হাত থেকে জেলার বিভিন্ন গ্রাম ও উপজেলা থেকে আসা নারী, এমনকি কেন্দ্রীয় নারী নেত্রীরাও রেহাই পাননি। তারাও লাঞ্ছিত হয়েছেন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবশেনকালে সাংবাদিকরাও হামলার শিকার হয়েছেন। এটি বড়ই দুঃখজনক।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে পূর্বনির্ধারিত সময় অনুযায়ী শহরের মোক্তারপাড়া এলাকার পাবলিক হলে জেলা মহিলা লীগের সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় উপস্থিত ছিলেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে ছিলেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পিনু খান। উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আছমা জেরিন ঝুমু, দপ্তর সম্পাদক কামরুননেছা মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম খান, মন্ত্রী আরিফ খান জয়ের বড়ভাই ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নূর খান মিঠু।
বীনা আশরাফের সভাপতিত্বে সম্মেলনে অতিথিদের বক্তব্য শেষে নতুন কমিটির সভাপতি, সম্পাদকসহ চারজনের নাম ঘ্ষোণা করেন মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আছমা জেরিন ঝুমু। এ সময় দলটির একটি অংশ ঘোষিত এই নতুন কমিটি ‘মানি না’ বলে হামলা, ভাঙচুর শুরু করে। এ সময় সম্মেলনস্থলে থাকা চেয়ার ভাঙচুর করা হয়। হামলাকারীরা সাংবাদিকদের ওপরও চড়াও হয়। তাদের হামলায় প্রথম আলো ও দৈনিক ইত্তেফাকের সাংবাদিক আহত হন।

এ ঘটনার পরপরই জেলা প্রেসক্লাবে উপমন্ত্রী আরিফ খান জয় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার খান মোহাম্মদ আবু নাসের দ্রুত হাসপাতালে গিয়ে আহত সাংবাদিকের খোঁজখবর নেন।
সম্মেলনে প্রথম অধিবেশনের প্রাক্কালে উদ্বোধক মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পিনু খান এমপি বলেন, ‘আপনারা যা করছেন, আমি মনে করি, বর্ষীয়ান নেতারা যারা আছেন, তাদেরকে নিয়ে বেরিয়ে যাওয়া উচিত। আপনাদের এখানে এসেছি, আমাদেরকে সম্মেলন করতে দিন। আমরা পরে বসে আলোচনা করব। প্রয়োজন হলে আমরা এখান থেকে প্রধানমন্ত্রী এলে দেখা করব। কিন্তু এভাবে যদি আপনারা প্রকাশ্যে হইচই করেন তাহলে ভবিষ্যতে কোনো মহিলা কিন্তু আর আপনাদের সম্মেলনে নেত্রকোনা আসবে না। এই প্রথম আপনাদের সম্মেলন। ’
তিনি আরও বলেন, ‘এই প্রথমই মহিলারা আসছে, তাদের যদি আপনারা ভয় দেখান তাহলে আগামীতে ইলেকশনে মহিলাদের ভোট পাবেন কি না সন্দেহ আছে। আমি বিনীতভাবে অনুরোধ করছি যেহেতু আমরা অনুষ্ঠানে আসছি, স্বসন্মানে আমরা অনুষ্ঠান করে চলে যাই। হট্টগোল করলে এটা বাড়বে।’
এ সময় উপমন্ত্রী আরিফ খান জয় মাইক নিজ হাতে নেন এবং পরিস্থিতি সামলাতে উপস্থিত মানুষজনকে আহ্বান জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া