adv
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের হাতে কানপুর টেস্টের লাগাম

46_238796স্পাের্টস ডেস্ক : ব্যাটের পর বল হাতেও ভারতের ত্রাতা হয়ে উঠলেন রবীন্দ্র জাদেজা। আজ শনিবার কানপুর টেস্টের তৃতীয় দিনে এই স্পিনার একাই গুড়িয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন আপ। প্রথম ইনিংসে ব্যাট হাতে ৪২ রান করে ভারতের স্কোরটাকে তিনিই তিনশ পার করান।

৯৫তম ওভারে ক্রেইগ, সোধি আর ট্রেন্ট বোল্টকে আউট করে ভারতকে লিড এনে দেবার মূল কারিগর এই জাদেজাই।

প্রথম ইনিংসের পর এখানেও তাকে যোগ্য সাহাচার্য দিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন। ব্যাট হাতে ৪০ রান করার পর বল হাতে ৩ উইকেট নিয়েছেন অশ্বিন। সবচেয়ে বড় কথা, ১২৪ রানের জুটি গড়ে টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন যখন ভারতের সবচেয়ে বড় কাঁটা হয়ে দেখা দেন ঠিক সেই সময়ে এই জুটিটা ভেঙে দেন অশ্বিন।

এই দুই অলরাউন্ডারের ধ্বংসাত্মক বোলিংয়ে নিউজিল্যান্ড দল অল আউট হয়েছে ২৬২ রানে। ৫৬ রানের লিড নিয়ে ব্যাটিং শুরু করা ভারত অবশ্য দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে। দিন শেষে ভারতের সংগ্রহ ১৫৯ রান।

দলীয় ৫২ রানে লোকেশ রাহুলের উইকেট হারানোর পর ১০৭ রানের জুটি গড়ে স্বাগতিকদের বড় সংগ্রহ এনে দিয়েছেন চেতেশ্বর পূজারা ও মুরালি বিজয়। বিজয় ৬৪ ও পুজারা ৫০ রানে অপরাজিত রয়েছেন। এই দুই ব্যাটসম্যানে ভর করে তৃতীয় দিন শেষে ভারতের লিড ২১৫ রানের।

গতকালের ১ উইকেটে ১৫২ রান নিয়ে দিন শুরু করে নিউজিল্যান্ড। ল্যাথাম ও উইলিয়ামসন খেলছিলেনও বেশ আস্থার সাথেই। তবে অশ্বিন আসতেই বদলে গেল দৃশ্যপট। ব্যক্তিগত ৫৮ রানে ল্যাথামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন অশ্বিন।

এর পরের ওভারে রস টেলরকেও এলবিডব্লিউ করেন জাদেজা। আস্থার সাথে খেলা কেন উইলিয়ামসনকে বোল্ড করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন অশ্বিন। স্যান্টনার ও লুক রঞ্চি বেশ ভালোই খেলছিলেন তবে রঞ্চির আউট  হবার পর এক ওভারে তিন উইকেট নিয়ে কিউইদের লেজটা মুড়িয়ে দেন জাদেজা।   

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া