adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার তিন দেশ সফরে যাচ্ছেন অর্থমন্ত্রী

muhitনিজস্ব প্রতিবেদক :  সৌদি আরব, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় তিনি ওমরা পালন ছাড়াও কয়েকটি আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন।
সৌদি আরব অবস্থানকালে ওমরাহ পালন ছাড়াও অর্থমন্ত্রী ২৫ সেপ্টেম্বর রাতে জেদ্দা হোটেলে আইডিবি প্রেসিডেন্ট আহমদ মোহাম্মদ আলীর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন অর্থমন্ত্রী মুহিত। শনিবার সকাল ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই যাবেন তিনি।
অর্থমন্ত্রী জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রশাসক হেলেন ক্লার্ক, সোনালী ব্যাংক ক্লিয়ারিং হাউজের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ছাড়াও আরও কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন অর্থমন্ত্রী।
বিশ্ব ব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বার্ষিক সভায় অংশ নিতে ৫ অক্টোবর ওয়াশিংটন ডিসিতে যাবেন তিনি। ৬ থেকে ৯ অক্টোবর বিশ্ব আর্থিক খাতের শীর্ষ এই দুই সংস্থার সবচেয়ে বড় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ২৬ সেপ্টেম্বর জেদ্দা থেকে দুবাই ফিরে সেখানে রাত্রি যাপন করবেন। পরদিন সকালে নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের উদ্দেশে রওনা দেবেন তিনি।

অর্থমন্ত্রী ২৮ ও ২৯ সেপ্টেম্বর নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে ‘ডাচ-বাংলা এক্সপো ২০১৬’-তে অংশ নেবেন। এরপর ১ অক্টোবর আমস্টারডাম থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যাবেন অর্থমন্ত্রী। ৪ অক্টোবর পর্যন্ত নিউ ইয়র্কে অবস্থান করবেন তিনি। আগামী ১২ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া