adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানের কাছে ৬৬ রানে হারল বিসিবি একাদশ

mosaddekক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৬৬ রানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভালো সূচনা পেলেও একমাত্র মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া আর কোনো ব্যাটসম্যান নামের প্রতি সুবিচার করতে পারেননি। শুধুমাত্র ব্যাটসম্যানদের ব্যর্থতায় হার মানতে হয়েছে ইমরুল কায়েসদের।

শুক্রবার সকালে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ২৩৩ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। জবাবে ৩৮.১ ওভারে ১৬৭ রানেই শেষ হয় বিসিবি একাদশের ইনিংস। যে কারণে ৬৬ রানে হেরে যায় ইমরুল কায়েসের দল।

জয়ের জন্য ২৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৩৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে ইমরুল কায়েসের দল। যার শুরুটা হয়েছিল দলীয় ৯ রানেই। এ সময় করিম জান্নাতের বলে আমির হামজার হাতে ধরা পড়েন কায়েস (৮)। এর কিছুক্ষণ পরেই সাজঘরের পথ ধরেন আনামুল হক (৫)।

বিপদের মুহূর্তে দলটির হাল ধরবেন সাব্বির রহমান। এমনটাই আশা ছিল সবার। কিন্তু তিনিও স্বাগতিক দর্শকদের হতাশ করলেন। দলীয় স্কোর বোর্ডে ২৩ রান যোগ হতেই ব্যক্তিগত ৯ রান করে এই ডানহাতি ফেরেন প্যাভিলিয়নে।

এরপর চতুর্থ উইকেটে লিটন দাসের সঙ্গে ধীরস্থির ব্যাটিং করে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু দলীয় স্কোর ৩৯ রানে যেতেই স্ট্যাম্প আউটের শিকার হন লিটন (৬)। তবে ঠিকই একপ্রান্ত আগলে রেখে দলকে জয়ের দিকে নিচ্ছিলেন সৈকত।

পঞ্চম উইকেটে মেহেদী হাসান মিরাজকে সঙ্গী করে প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন সৈকত। ১০.৫ ওভারে এই জুটি দলীয় স্কোরের সঙ্গে আরো ৫৬ রান যোগ করেন। এরপর অবশ্য দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন মিরাজ (১৫)।

কিন্তু ঠিকই মোসাদ্দেক তার স্বভাবসুলভ ব্যাটিং করে চলেন। দলকে জেতাতে শুভাগতকে নিয়ে সামনে থেকে নেতৃত্ব দেন তিনি। এরমধ্যে ৭৫ বলে ৪টি চার ও ২ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এই জুটি ৯ ওভারে দলীয় স্কোরের সঙ্গে আরো ৫৯ রান যোগ করেন। এসময় জিততে দলটির ১০২ বলে আরো ৮০ রান দরকার ছিল ।

ঠিক এ সময়ে একটা ব্রেকথ্রুর দরকার ছিল আফগানদের। আর সেটাই করে দেখালেন প্রতিপক্ষ অধিনায়ক আজগর স্টানিকজাই। ৩৪তম ওভারে হঠাৎ করেই বোলিং আক্রমণে আনেন মোহাম্মদ নবীকে। আর তিনিই মোসাদ্দেককে দারুণ এক ঘূর্ণিতে বোল্ড করে সাজঘরে ফেরান। তাতেই জয়ের স্বপ্ন অনেকটায় ফিকে হয়ে পড়ে বিসিবি একাদশের।

মোসাদ্দেকের বিদায়ের পর ১৩ রানেই মধ্যেই অলআউট হয় বিসিবি একাদশ।  শেষ দিকে শুভাগত হোমের ৩৪ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দলের জন্য উল্লেখযোগ্য কিছু করতে পারেননি।

আফগানিস্তানের হয়ে মোহাম্মদ নবী নেন ৪টি উইকেট। এছাড়া ফরিদ আহমেদ ও রশিদ খান নেন ২টি কর উইকেট। ১টি উইকেট নিয়েছেন কারিম জান্নাত।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ২ বলে ২৩৩ রানে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। দলটির হয়ে হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন হাসমাতুল্লাহ শাহিদি। এছাড়া মিরওয়াইজ আশরাফ ৩২, আজগর স্টানিকজাই ৩১, রশিদ খান করেন ৩০ রান।

বিসিবি একাদশের হয়ে আলাউদ্দিন বাবু ও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া আবু হায়দার ও শুভাশিস রায় একটি করে উইকেট নিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া