adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হজ পালন শেষে ঢাকার পখে খালেদা

The opposition party Bangladesh Nationalist Party (BNP) held a rally on the 12th March 2012 in Paltan, Dhaka, to press their demands for elections to be held under a neutral caretaker government. The government blocked all public transport in an attempt to thwart the rally.নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে ঢাকার উদ্দেশে সৌদি ত্যাগ করেছেন বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। 

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব কয়েক হাজার নেতাকর্মী বিমানবন্দরে  বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বিদায় জানান।

বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) ভোর সাড়ে ৪টার দিকে মদিনা আব্দুল আজিজ বিমানবন্দর থেকে বেগম জিয়াকে বহনকারী বিমান ঢাকার পথে উড়াল দেয়। 

যাত্রাপথে আবুধাবিতে ৩ ঘণ্টা যাত্রা বিরতি দিয়ে আমিরাত এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বিকেল ৫টায়।

এদিকে খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গণসংবধনার প্রস্তুতি নিয়েছে দলটি। ইতোমধ্যে দলের কেন্দ্র থেকে ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিকেল ৩টার মধ্যে এয়ারপোর্ট এলাকায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের আগেই বলেছেন, ২২ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। সেদিন বেগম জিয়াকে গণসংবর্ধনা দেয়া হবে। 

সৌদি বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে গত ১১ সেপ্টেম্বর রবিবার সৌদি আরবের মক্কায় ঐতিহাসিক আরাফাতের ময়দানে পবিত্র হজ সম্পন্ন করেছেন।

গত ৭ নভেম্বর হজ করতে বাংলাদেশ থেকে খালেদা জিয়া এবং লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দা পৌঁছেন।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করেন। 

সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব সবগুলো হজ্ব ও উমরার সময়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তাঁর বড় ছেলে তারেক রহমানের সঙ্গে ছিলেন।

তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির এটি প্রথম হজ। ২০১৪ সালে তারা খালেদা জিয়ার সঙ্গে উমরাহ করেন।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগমও হজ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া