adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দ আশরাফ বললেন- শেখ হাসিনার জন্য শোডাউন হবে মনে রাখার মত

asraful-islam_128763নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘ সাধারণ সম্মেলনে যোগদান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার দিন তাকে স্বাগত জানাতে ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। আগামী বুধবার বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে তাকে সংবর্ধনা দেবে ক্ষমতাসীন দল। দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের ভাষায়, ‘এই সংবর্ধনা হবে মনে রাখার মত দৃষ্টান্ত।’

এই সংবর্ধনার প্রস্তুতি নিতে বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা লীগ, মহিলা লীগসহ দলের সব সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এই সভায় অংশ নেন।

গত ১৪ সেপ্টেম্বর ১২ দিনের সফরে বাংলাদেশ ছাড়েন প্রধানমন্ত্রী। জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্র পৌঁছার আগে যুক্তরাজ্য ও কানাডায় যান শেখ হাসিনা। এর মধ্যে কানাডায় তার সফর নিয়ে বিশেষভাবে আপ্লুত ক্ষমতাসীন দল। দীর্ঘদিন পর বঙ্গবন্ধুর পলাতক খুনি নুর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে দেশটির সরকারকে নমনীয় করতে পেরেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রীর কানাডা সফরে এ বিষয়ে তাকে আশ্বাস দেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে নিজ দেশে ফিরিয়ে দেয়ার বিষয়ে আপত্তি আছে কানাডার। বঙ্গবন্ধুর খুনি নুর চৌধুরী এই দেশে আছেন জানার পরও দেশটির এই নীতির কারণেই তাকে এখনও দেশে ফেরানো যায়নি। তবে শেখ হাসিনার কানাডা সফরে এই জটিলতার জট খুললো। নুর চৌধুরীকে দেশে ফেরাতে এরই মধ্যে সে দেশে আইনজীবী নিয়োগ হয়েছে।

যুক্তরাষ্ট্র সফরেও বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশের পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরেছেন। জানিয়েছেন রোহিঙ্গা সমস্যা সমাধানে তার ইচ্ছার কথা। জঙ্গি দমনে সাফল্য তিনি জাতিসংঘে ‍তুলে ধরবেন বলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জানিয়েছেন।

এসব কর্মকাণ্ডের জন্যই প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে চায় আওয়ামী লীগ। যৌথ সভা শেষে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘শেখ হাসিনা এখন শুধু দলের নয়, তিনি সমগ্র বাঙালি জাতির প্রদীপ। তিনি দেশ ও দেশের মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জাতিসংঘ অধিবেশন থেকে ফিরলে আমরা তাকে গণসংবর্ধনার মাধ্যমে ছোট্ট একটি ধন্যবাদ জানাবো।’

আশরাফ বলেন, ‘প্রধানমন্ত্রীর ফেরার দিন ২৬ তারিখ বিশাল শোডাউন হবে। এ শোডাউন মনে রাখার মতো দৃষ্টান্ত হবে। সেদিন আমাদের দলের কোন কোন ইউনিট কোন কোন জায়গায় ফুল নিয়ে অবস্থান নেবে তা ঠিক করা হচ্ছে।’

সভায় আরও উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া