adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোমাঞ্চকর জয়ে চতুর্থ রাউন্ডে চেলসি

chelsiস্পাের্টস ডেস্ক : সর্বশেষ দুই ম্যাচেই জয় নেই। এফএ কাপের তৃতীয় রাউন্ডে লেস্টার সিটির বিপক্ষে প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে। পরাজয়ই চোখ রাঙানি দিচ্ছিল চেলসিকে। তবে ২-০ গোলে পিছিয়ে পড়েও প্রত্যাবর্তনের অসাধারণ গল্প রচনা করে চতুর্থ রাউন্ডে উন্নীত হলো চেলসি। মঙ্গলবার রাতে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে লেস্টারকে ৪-২ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডে পা রাখে আন্তনিও কোন্তের দল।

গত সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সোয়ানসি সিটির সঙ্গে ড্র করার পর শনিবার লিভারপুলের কাছে হেরে গিয়েছিল চেলসি। তবে এফএ কাপের তৃতীয় রাউন্ডে দুর্দান্ত জয় দিয়ে ছন্দে ফিরল দ্য ব্লুজরা। ২০০২ সালের ১৭ আগস্টের পর প্রথমারেরর মতো ২-০ গোলে পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছাড়ল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

অন্যদিকে লিভারপুলের কাছে গত সপ্তাহে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর শনিবার রাতে বার্নলি এফসিকে ৩-০ গোলে হারিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দেয় গত আসরের চ্যাম্পিয়ন লেস্টার সিটি। তবে পরের ম্যাচেই হোঁচট খেল কিং পাওয়ার স্টেডিয়ামের দলটি।

লেস্টার সিটির মাঠে অনুষ্ঠিত খেলায় প্রথমার্ধে শিনজি ওজনিয়াকির জোড়া গোলে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল স্বাগতিকরা। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে গ্যারি কাহিলের গোলে ম্যাচে ফিরতে শুরু করে চেলসি। বিরতির পরপরই সিজার অ্যাপিলিকুয়েতার গোলে ম্যাচে ২-২ সমতা ফেরে।

নির্ধারিত সময় আর কোনো গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের শুরুতে সেস ফ্যাব্রেগাসের জোড়া গোলে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

মঙ্গলবার রাতে কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ১৭তম মিনিটে দুর্দান্ত হেডে গোল করে লেস্টারকে এগিয়ে নেন জাপানি তারকা শিনজি। ঠিক ১৭ মিনিট পর শিনজির গোলেই ব্যবধান দ্বিগুণ করে গত আসরের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে পড়ে চেলসি। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যস্ত করে তোলে কোন্তের দল। এর ফলও পায় চেলসি। প্রথমার্ধের যোগ করা সময় ফ্যাব্রেগাসের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করে ব্যবধান ২-১ এ নামিয়ে আনেন কাহিল।

বিরতির চার মিনিট পর অ্যাপিলিকুয়েতার গোলে সমতায় ফেরে চেলসি। অনেকটা দূর থেকে বুলেটগতির শটে স্বাগতিক গোলরক্ষককে পরাস্ত করেন এই স্প্যানিশ তারকা।

২-২ এ সমতা ফেরার পর ম্যাচে রোমাঞ্চ ফিরে আসে। চেলসি ও লেস্টার সিটি দুই দলই জয়সূচক গোলের জন্য আক্রমণাত্মক খেলা অব্যাহত রাখে। তবে কোনো দলই তাতে সফলতার মুখ দেখছিল না। উল্টো নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে বড় ধরনের ধাক্কা খায় লেস্টার সিটি। ৮৯তম মিনিটে ডিয়েগো কস্তাকে কনুই দিয়ে গুঁতো মেরে ম্যাচে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে ফক্সেস ডিফেন্ডার মার্সিন ভাসিলেস্কি মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লেস্টার।

লেস্টার ১০ জনের দলে পরিণত হওয়ায় প্রতিপক্ষের ওপর আরো চেপে বসে চেলসি। অতিরিক্ত সময়ের খেলার শুরু থেকেই লেস্টার শিবিরে ভীতি ছড়ায় কোন্তের দল। ৯২তম মিনিটে দারুণ ফিনিশিংয়ে গোল করে চেলসিকে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন ফ্যাব্রেগাস। এর দুই মিনিট পর বুলেটগতির শটে স্বাগতিক দলের জাল কাঁপিয়ে দলের জয় নিশ্চিত করেন এই স্প্যানিশ স্ট্রাইকার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া