adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিতে সিডনিতে ক্যাম্প

bangladesh-teamস্পাের্টস ডেস্ক : ঘরের মাঠে সেপ্টেম্বর-অক্টোবরে দুটি সিরিজ খেলার পর বাংলাদেশ ক্রিকেট দলের পরের আন্তর্জাতিক সিরিজটি নিউজিল্যান্ডে। কিউইদের বিপক্ষে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলবে টাইগাররা। আর সেই সফরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ার মাটিতে অনুশীলন ক্যাম্প করবে চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সিডনিতে অনুশীলন পর্বটি হতে পারে দশ দিনের।

অস্ট্রেলিয়ার মাটিতে অনুশীলন ক্যাম্প করার ঘটনাটি অবশ্য নতুন অভিজ্ঞতা হবে না মাশরাফিদের। গত ওয়ানডে বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অজিদের মাটিতে কয়েক সপ্তাহের ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচের জন্য ঘাঁটি গেড়েছিল টাইগার দল। ব্রিসবেনের সেই ক্যাম্পের পর তো বাকিটা ইতিহাসই। পরে বিশ্বকাপে অন্যরকম এক বাংলাদেশ দলের দেখাই মিলেছিল। এসেছিল মনে রাখার মত কিছু সাফল্য।

তাসমানিয়া সাগরপাড়ের দুই প্রতিবেশী নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার আবহাওয়া যখন খুব বেশি পার্থক্য বহন করে না, তখন অতীতের সেই সাফল্যের কথা মাথায় রেখেই কিউই সফরের ঠিক আগে অস্ট্রেলিয়ার মাটিতে অনুশীলন ক্যাম্প করার আগ্রহ নাকি কোচ হাথুরুসিংহেই প্রথম প্রকাশ করেছিলেন। পরে বিসিবিও সেই আগ্রহে সম্মত হয়েছে বলেই খবর।

সব ঠিক থাকলে আগামী ৯ ডিসেম্বর সিডনির উদ্দেশ্যে দেশ ছাড়তে পারে টাইগার বাহিনী। সেখানে ক্রিকেটারদের ক্যাম্প চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। পরে তাসমানিয়া সাগরের অন্যপাড়ের দেশ নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবেন সাকিব-তামিমরা।

আর ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে দুদলের সিরিজ। সফরে ৩টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া