adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় জাতিসংঘের ত্রাণ বহরে বিমান হামলা

syriaআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার আলেপ্পোর বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি এলাকার কাছে একটি ত্রাণবাহী গাড়িবহর বিমান হামলার শিকার হয়েছে। আলেপ্পোর প্রত্যন্ত উর্ম আল খুবরা এলাকায় যাবার পথে জাতিসংঘের ত্রাণবাহী বহরটি হামলার শিকার হয়। বিমান হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। খবর বিবিসি।

অসমর্থিত একটি খবরে বলা হয়েছে, ঐ হামলায় ১২ জন নিহত হয়েছে। তবে  ত্রাণ বহরে কারা বিমান হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত নয়।

সিরিয় সেনাবাহিনী প্রায় সপ্তাহব্যাপী একটি অস্ত্রবিরতির অবসান ঘোষণা করার কয়েক ঘণ্টা পর এই হামলার ঘটনা ঘটলো।

সিরিয় রেড ক্রিসেন্টের সদস্যরা জাতিসংঘের ঐ ত্রাণবাহী বহরটি নিয়ে যাচ্ছিল বলে জানা গেছে।

সিরিয় রেড ক্রিসেন্ট বলছে, আক্রান্ত ত্রাণবহরটি আলেপ্পো থেকে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিদ্রোহী নিয়ন্ত্রিত প্রত্যন্ত এলাকার দিকে যাচ্ছিল। অনলাইনে প্রকাশিত কিছু ছবিতে অনেকগুলো দীর্ঘাকৃতির ট্রাক এবং লরিতে আগুন জ্বলতে দেখা গেছে।

জাতিসংঘের একজন মুখপাত্র বলেছেন, ত্রাণবাহী ৩১ টি ট্রাকের মধ্যে ১৮ টি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তারা জানতে পেরেছেন, তবে বিমান হামলার বিষয়ে তারা নিশ্চিত নন। সিরিয়া বিষয়ক জাতিসংঘের বিশেষ দূত, স্টেফান ডি মিসটুরা এক বিবৃতিতে বলেছেন যে, এই ঘটনায় তারা ক্ষুব্ধ।

সিরিয়ায় অস্ত্রবিরতির অবসান ঘোষণা করার কিছু পরেই আলেপ্পো শহরে যুদ্ধবিমান থেকে বোমা হামলা শুরু হয়। বিদ্রোহীরা অস্ত্রবিরতির শর্ত ভেঙ্গেছে বলে অভিযোগ করছে সিরিয় সেনাবাহিনী।

ত্রাণ বহরে কারা বিমান হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত নয়। তবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সরকারী অথবা রুশ যুদ্ধবিমান থেকে এই হামলা চালানো হয়েছে। তবে সিরিয় সরকার এ বিষয়ে কোন মন্তব্য করেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া