adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এমএসএনের ছায়ায় ঢাকা বিবিসি

football2স্পাের্টস ডেস্ক : একদিকে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারের সমন্বয়ে বার্সেলোনার এমএসএন-ত্রয়ী; অন্যদিকে করিম বেনজেমা, গ্যারেথ বেল ও ক্রিস্টিয়ানো রোনালদোর সমন্বয়ে রিয়াল মাদ্রিদের বিবিসি-ত্রয়ী। বার্সেলোনার সাফল্য যেমন নির্ভর করে এমএসএনের পারফরম্যান্সের ওপর। ঠিক তেমনি শিরোপা জেতার জন্য রিয়ালও তাকিয়ে থাকে বিবিসির দিকে।

চলতি মৌসুমে এমএসএন ও বিবিসির মধ্যে দারুণ লড়াই হবে বলেই মনে হচ্ছে। তবে মৌসুমের প্রথম দিকের পারফরম্যান্স বিবেচনায় এমএসএন-ত্রয়ীর কাছে স্রেফ ‘বিবর্ণ’ বিবিসি-ত্রয়ী। বলতে গেলে বার্সা-ত্রয়ীর ছায়ায় ঢাকা পড়েছে রিয়াল মাদ্রিদের বিবিসি-ত্রয়ী।

ইনজুরি এবং স্কোয়াড রোটেশনের কারণে চলতি মৌসুমে অনেক ম্যাচেই মাঠের বাইরে ছিলেন রিয়াল মাদ্রিদের বিবিসি-জুটি। চলতি ২০১৬-১৭ মৌসুমে এখন পর্যন্ত মাত্র পাঁচ গোল করতে পেরেছেন রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের তিন সেনানী। রোনালদো ও বেল দুটি করে এবং বেনজেমা করেন একটি গোল।

বিবিসির তুলনায় যোজন-যোজন এগিয়ে বার্সেলোনার এমএসএন-জুটি। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৭ গোল করে ফেলেছেন মেসি-সুয়ারেজ-নেইমাররা; যেটি বিবিসির চেয়ে তিন গুণেরও বেশি। মেসি সর্বোচ্চ আট গোল করে তালিকায় সবার ওপরে রয়েছেন। খুব একটা পিছিয়ে নেই সুয়ারেজ; সাত গোল করেছেন এই উরুগুয়ে সুপারস্টার। অন্যদিকে তিন ম্যাচ খেলে দুই গোল করেন নেইমার।

অবশ্য  এমএসএনর চেয়ে পিছিয়ে থাকার জন্য চাইলে ইনজুরিকে দোষারোপ করতে পারেন বিবিসি-ত্রয়ী। ইনজুরির কারণে বেল ৫৪০ মিনিটের মধ্যে ৩২১ মিনিট খেলতে পেরেছেন। শতকরার হিসেবে যেটি ৬০ ভাগেরও কম। বেনজেমা মাঠে ছিলেন ৪১ শতাংশ সময়। কিন্তু রোনালদো ৩০ শতাংশ সময়ও মাঠে ছিলেন না।

ইনজুরি সমস্যা ছিল বার্সেলোনায়ও। ইনজুরির কারণে মেসি একটি ম্যাচ খেলতে পারেননি। অন্যদিকে ব্রাজিল জাতীয় দলের হয়ে অলিম্পিকের সফল অভিযানের কারণে কাতালান ক্লাবটির হয়ে তিন ম্যাচ খেলতে পারেননি নেইমার।

রিয়াল মাদ্রিদের জন্য স্বস্তির খবর হলো- রোনালদো ও বেল ইনজুরি কাটিয়ে দলে ফেরায় বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়েল জুটিকে একসঙ্গে মাঠে দেখা যাবে। তবে তাতে কী! একইদিন ঘরের দিন এমএসএন-ত্রয়ীর বার্সেলোনা ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদকে আতিথ্য দেবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া