adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় চার জেলায় ঝরে গেল ১৮ প্রাণ

accidentডেস্ক রিপাের্ট : চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। ১৬ সেপ্টেম্বর শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া, মাদারীপুর, টাঙ্গাইল ও গাইবান্ধা জেলায় এ সব দুর্ঘটনা ঘটে। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় বর-বাবাসহ ৮ জন, মাদারীপুরে ৪ জন, টাঙ্গাইলে ৫ জন ও গাইবান্ধায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩৫ জন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে বর ও বাবাসহ আটজন নিহত হয়েছেন। নিহতদের সবার বাড়ি মৌলভীবাজারের রূপসপুর গ্রামে।

শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে ইসলামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

একই গ্রামের আটজন নিহতের ঘটনায় বিয়ে বাড়ির আনন্দ ম্লান হয়েছে কান্নায়। শোকপুরীতে পরিণত হয়েছে রূপসপুর গ্রাম। পুরো এলাকাজুড়ে এখন নিস্তব্ধতা।

প্রতিবেশী ফয়সাল আহমেদ নিহতদের পরিচয় নিশ্চিত করে জানান, বর আবু সুফিয়ানের বিয়ে উপলক্ষে কমলগঞ্জ থেকে তারা সবাই ঢাকায় মহাখালীর উদ্দেশে যাচ্ছিলেন। 

নিহতরা হলেন- কমলগঞ্জ উপজেলার রুপসপুর গ্রামের আবু সুফিয়ান (বর), তার বাবা হাদিউর রহমান, বরের চাচা মুর্শেদুর রহমান, তার ছেলে আলী হোসেন ও একই গ্রামের প্রতিবেশী আত্মীয় হাজী আব্দুল হান্নান, মুক্তার চৌধুরী, দুরুদ মিয়া ও মাওলানা সাইদুর রহমান।

বরের ভাই আহত কামরান আহমেদ, আত্মীয় জাকির হোসেন (১৮) ও গাড়িচালক ফয়সাল আহমদকে হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে গুরুতর আহত জাকির হোসেনকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাইওয়ে থানার ওসি হুমায়ুন কবির জানান, ঘটনাস্থলে সাতজন মারা যান এবং আহতদের মধ্যে জেলা সদর হাসপাতালের আরেকজন মারা যান। অন্যরা চিকিৎসাধীন।

মাদারীপুর : ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বড়ব্রিজ এলাকায় বাস-মাহিন্দ্র (স্থানীয় যান) সংঘর্ষে ৪ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। শুক্রবার দুপুর ১২ টায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে একঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, টেকেরহাট থেকে রাজৈরগামী তিন চাকার যান মাহিন্দ্র বিপরীত দিক বরিশাল থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস সমুদ্র সৈকত (ঢাকা মেট্রে ব ১৫-০৩৬০) সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে নেওয়ার পর দুইজন মারা যায়।

নিহতদের মধ্যে রাজৈরের মজুমদারকান্দি গ্রামের আলাউদ্দিন শেখের ছেলে বেলাল শেখ (৫০), ইশিবপুর ইউনিয়নের হাসানকান্দি গ্রামের বাবুল (৩৫) ঘটনাস্থলেই মারা যায়।

পরে গুরুতর আহত অবস্থায় রাজৈরের শঙ্করদির মোতালেব মিয়ার মেয়ে মেরিন আক্তার (২৭) ফরিদপুর মেডিকেল নেওয়ার পথে মারা যান। নিহত আরো একজনের পরিচয় এখনো জানা যায়নি।

মাহিন্দ্র ও বাস উভয় গাড়ির যাত্রীদের মধ্যে আহত ১০ জনকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজৈর থানার এসআই নাজমুল হোসেন সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে দুইজন মারা যান, এবং হাসপাতালে নেওয়ার পর আরও দুইজন মারা যায়।

বাকি দুর্ঘটনায় আহতদের তাৎক্ষণিক রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে যাত্রীবাহী একটি বাস উল্টে ৫ জন নিহত হয়েছেন। উপজেলার পুংলি ব্রিজে শুক্রবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

নিহতরা হলেন- লালমনিরহাটের ফিরোজ মিয়ার স্ত্রী আছমা বেগম (৪০), আব্বাস আলীর ছেলে আসাদুল হাবিব (১৫), সিদ্দিক মিয়ার ছেলে রিপন (৩০) ও পাটগ্রামের মমিনুর (৪০) ও সুমন (২৫)।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর আলম পরিবর্তন ডটকমকে জানান, লালমনিরহাট থেকে ঢাকাগ্রামী একটি যাত্রীবাহী বাস ভোরে উপজেলার পুংলি ব্রিজে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় বাসটি বাস্তার উপর উল্টে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে সেখানে চারজনের মৃত্যু হয়। কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যান।

টাঙ্গাইল জেলা প্রশাসক (ডিসি) মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, নিহতদের পরিবারকে ২০ হাজার করে টাকা এবং আহতদের ১০ হাজার করে টাকা দেওয়া হবে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস উল্টে ঘটনাস্থলেই বাসের হেলপার আনিছুর রহমান (২৮) নিহত হয়েছেন।

উপজেলার পুনতাইর গোপালপুর আঞ্চলিক সড়কের খোর্দ্দ গোপালপুর নামক স্থানে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত হেলপার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের চরপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে।

উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করে বলেন, পুনতাইর গ্রাম থেকে বাসটি পার্শ্ববর্তী কোচাশহর ইউনিয়নের কানাইপাড়ায় যাচ্ছিল। পথেরমধ্যে গোপালপুরে ড্রাইভার নিয়ন্ত্রণ হারায়। ফলে বাসটি রাস্তায় উল্টে যায়।

এতে ঘটনাস্থলেই বাসের হেলপার আনিছুর রহমান নিহত হয় ও কমপক্ষে ১০ জন আহত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া