adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গুরের জমি কৃষকদের দিয়ে টাটাকে ডাকলেন মমতা

mamata-singurআন্তর্জাতিক ডেস্ক : সিঙ্গুরের লড়াইতে সর্বোচ্চ আদালতে রায়ের পর আজ সেই কৃষকদের জমি ফিরিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা ও বিএমডব্লিউকে বিনিয়োগের আহ্বান জানালেন তিনি।

২০০৬ সালে জমি অধিগ্রহণ আটকাতে যে জাতীয় সড়কে মঞ্চ বেঁধে দিনের পর দিন ধর্না দিয়েছিলেন বিরোধী নেত্রী মমতা,সেই জাতীয় সড়কেই আজ বিজয়ের সমাবেশ মুখ্যমন্ত্রী মমতার। সভামঞ্চ থেকেই কৃষকদের হাতে জমির দলিল-পড়চা তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সেইসঙ্গেই তিনি বলেন, 'মাঠের ফসলকে যেমন রক্ষা করতে হবে, তেমনি পুকুরও বাঁচাতে হবে। রক্ষা করতে হবে সবুজকে। বাঁচাতে হবে গ্রাম, কিন্তু, তা বলে রাজ্যে শিল্প হবে না তা নয়।'

মমতা মনে করছেন, সিঙ্গুরে যা ঘটেছে তা 'জেদাজেদির ফল। জোর করে জমি নিতে গিয়েই এমন পরিস্থিতির উদ্ভব হয়েছিল।' 

বর্তমান রাজ্য সরকার যে এই জেদাজেদির পক্ষে নয় তা-ও এদিন বুঝিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সিঙ্গুরের জমি ফেরতের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যের শিল্প বিমুখ ভাবমূর্তিটা যাতে ফুটে না ওঠে তার জন্য সক্রিয় হতে দেথা গেল মুখ্যমন্ত্রীকে।

জমি ফেরত অনুষ্ঠানের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় টাটা থেকে শুরু করে বিএমডব্লিউর মতো গাড়ি তৈরি সংস্থার নাম করেই বললেন, 'অটোমোবাইল শিল্প করতে যারা ইচ্ছুক তাদের একমাসের মধ্যে গোয়ালতোড়ে ১০০০ হাজার একর জমি দেওয়া হবে।'

এই জমি রাজ্য সরকারের কাছে মজুত আছে বলেও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া