adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদের দ্বিতীয় দিনে সড়কে প্রাণ গেল ১২ জনের

acdentডেস্ক রিপাের্ট : ঢাকা, দিনাজপুর, ঠাকুরগাঁও ও চট্টগ্রামে ঈদের পরদিন সড়কে প্রাণ হারিয়েছেন ১২ জন। এদের মধ্যে রাজধানী ঢাকার শেওড়াপাড়ায় দম্পতি, দিনাজপুরে চারজন, ঠাকুরগাঁওয়ে তিনজন এবং চট্টগ্রাম মহানগরীতে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও সীতাকুণ্ডে দুইজন নিহত হয়েছেন। 
  
১৪ সেপ্টেম্বর বুধবার ভোরে রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ডের পাশে হাজী আশরাফ আলী মার্কেটের সামনে একটি বেপরোয়া গতির প্রাইভেটকারের ধাক্কায় আতাউর রহমান (৭০) ও তাঁর স্ত্রী রওশন আরা (৬০) নিহত হয়েছেন।  
  
তারা কোরবাণির গোস্ত নিয়ে মেয়ের বাসায় যেতে সেখানে গাড়ির জন্য অপেক্ষারত থাকা অবস্থায় প্রাইভেটকারটি এসে তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।  
  
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নিহতদের ছেলে রায়হান জানান, গাড়ি থেকে তিন যুবককে পালিয়ে যেতে দেখা গেছে। গাড়ির ভেতর মদের বোতল পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ওই যুবকেরা মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। 
  
দিনাজপুর-
এদিন দুপুরে দিনাজপুর সদর উপজেলার ১ নং চেহেলগাজী ইউপির দিনাজপুর-দশ মাইল মহাসড়কের পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। 
  
পাশাপাশি আহত হয় ১২ জন। তাদেরকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম জানাতে পারেনি পুলিশ। 
  
দিনাজপুর কোতোয়ালী থানার ওসি রেদওয়ানুল রহিম জানান, চালক নিয়ন্ত্রণ হারালে একটি বড় গাছের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এতে দুমড়ে মুচড়ে যায় বাসটির একটি অংশ। ঘটনাস্থলেই নিহত হন দুইজন যাত্রী। 
  
খবর পেয়ে পুলিশ এসে আহত ১৪ জনকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে আরও এক নারী যাত্রী ও এক শিশু মারা যায়। আরও অন্তত তিন জন যাত্রীর অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। 
  
যাত্রী নিয়ে দিনাজপুর থেকে ঠাকুরগাঁও যাচ্ছিল বাসটি। কিন্তু গন্তব্যে পৌঁছার আগেই দুর্ঘটনা থামিয়ে দিল এই যাত্রা। কেবল বাসের চাকা নয়, থেমে গেলো চার জন মানুষের জীবনের চাকাও। গাছের সঙ্গে দ্রুতগামী বাসের ধাক্কায় মারা গেছেন বাহনটির চার যাত্রী। এদের একজন শিশু। 
  
ঠাকুরগাঁও-
বুধবার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার খোচাবাড়ি এলাকায় বাস-পিকআপ সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। 
  
নিহতরা হলেন- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার রাজবাড়ী গ্রামের রমজান আলী (৬০), একই গ্রামের গাফ্ফার আলী (৬০) ও বীরগঞ্জ উপজেলার প্রাণনগর গ্রামের রোজিনা আক্তার (২২)। 
  
ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান জানান, ঠাকুরগাঁও থেকে ছেড়ে যাওয়া দিনাজপুরগামী একটি বাস খোচাবাড়ি এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি পিকআপ ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। পরে সদর হাসপাতালে নিয়ে গেলে আরো একজন মারা যান। 
  
লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে ওসি জানান। 
  
চট্টগ্রাম –
বুধবার সকাল ৬টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মদনহাট বগুলা বাজারে ট্রাক-মিনিবাসের মুখোমুখি সংঘর্ষে বাসযাত্রী পলিনা (৩০) ও ট্রাকের হেলপার সমলাল (৪০) নিহত হন।  
   
বার আউলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ছালেহ আহমদ পাঠান জানান, সকাল ৬টার দিকে মদনহাট বগুলা বাজারে একটি মিনিবাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসযাত্রী পলিনা ও ট্রাকের হেলপার সমলাল নিহত হন।  
   
এদিকে চট্টগ্রাম মহানগরীরর দামপাড়া এমএম আলী সড়কে একটি প্রাইভেটকারের ধাক্কায়  জাহিল হোসেন (২২) নামে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন।  
   
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা জানান, মঙ্গলবার রাতে এমএম আলী সড়কের এশিয়ার উইমেন ইউনিভার্সিটির সামনে একটি প্রাইভেটকারএকটি রিকশাকে ধাক্কা দেয়। এ সময় রিকশাযাত্রী জাহিল ও তার বন্ধু রায়হান (২২) এবং রিকশাচালক আবদুল হামিদ (৩৫) গুরুতর আহত হন। 
  
তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিলকে মৃত ঘোষণা করেন বলে ওসি জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া