adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাগারে মায়ের সঙ্গে ৬ শিশুর ঈদ

jail_gateডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জ জেলা কারাগারে এবার কারাবন্দী মায়ের সঙ্গে ১ থেকে ৬ বছরের কম বয়সী শিশুর ঈদ কেটেছে। 
  
এ কারাগারে বন্দী ধারন ক্ষমতা ৪০০ জনের। বর্তমানে বন্দী সংখ্যা তিন গুন বেড়ে ছিল এক হাজার ৫১০ জন। যার মধ্যে ৪৬ জন ছিল নারী।  
  
১৩ সেপ্টেম্বর মঙ্গলবার পবিত্র ঈদল আযহা উপলক্ষ্যে প্রতিবাবের মতো কারা কর্তৃপক্ষ এ বছরও বন্দীদের জন্য বিশেষ আয়োজনের ব্যবস্থা করেছেন। তাদের জন্য দেয়া হয়েছে বিশেষ খাবার। 
  
বন্দীদের আত্মীয় স্বজনরাও এসে দেখা করেছেন তাদের সঙ্গে। দিয়েছেন তাদের পছন্দের খাবার। ঈদের দিন থেকে তিন দিন পর্যন্ত বন্দীদের স্বজনেরা বাসা থেকে রান্না করা খাবার দিতে পারবে বন্দীদের। 
  
কারাগারের জেলার আসাদুর রহমান জানান, বর্তমানে নারায়ণগঞ্জ কারাগারে কোন ভিআইপি বন্দী নেই। সাধারণ বন্দী রয়েছে এক হাজার ৫১০ জন। যার মধ্যে ৪৬ জন নারী। 
  
তিনি বলেন, মঙ্গলবার সকাল পৌনে ৯টায় বন্দীরা সহ সবাই ঈদের জামাতে অংশ নেয়। ঈদ উপলক্ষ্যে বন্দীদের সবাইকে সকালে পায়েশ ও মুড়ি দেয়া হয়েছে। দুপুরে দেয়া হয়েছে পোলাও গরুর মাংস, সালাদ, মিষ্টি, ও কোমল পানীয়। আর ভিন্ন ধর্মাবলম্বীদের জন্য ব্যবস্থা করা হয়ে ছিল মুরগির মাংসের। রাতে দেয়া হবে দেশীয় খাবার ভাত ও মাছ এবং আলুর ভর্তা। 
  
আসাদুর রহমান বলেন, ঈদ উপলক্ষ্যে বন্দীদের সাথে আত্মীয় স্বজনদের সাক্ষাতের ব্যবস্থা করা বৃহস্পতিবার পর্যন্ত বন্দীদের আত্মীয়রা তাদের স্বজনদের সঙ্গে সাক্ষাত ও রান্না করা খাবার দিতে পারবেন। 
  
তিনি আরও বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদ উপলক্ষে যেসব মালামাল কারাগারের ভেতরে প্রবেশ করছে সেগুলো তল্লাশি করা হচ্ছে। 
  
তল্লাশি ছাড়া খাবারও ভিতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়াও ঈদের সময় দেখা করার জন্য যে চাপ পরে তা কমাতে ২০ মিনিটের দেখা করার নিয়ম ১০ মিনিটে নিয়ে আসা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া