adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়া-কামরুলের ‘পদোন্নতি’ না ‘পদাবনতি’!

mayaডেস্ক রিপাের্ট : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মূল কমিটিতে স্থান পাননি। তাদের নাম এসেছে মহানগর উপদেষ্টা পরিষদে। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগে মায়া সাবেক সাধারণ সম্পাদক এবং কামরুল ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন ।  এই পরিষদ গুরুত্বপূর্ণ হলেও কার্যনির্বাহী সংসদে কোনও ভূমিকা পালন করতে না পারায়, এই ফোরামকে রাজনৈতিকভাবে ‘পদোন্নতি’ না বলে ‘পদাবনতি’ বলেও মনে করেন কেউ কেউ।

একই ঘটনা ঘটেছে সাবেক সহ সভাপতি মুকুল চৌধুরী, ফয়েজ উদ্দিন মিয়া, হাবিবুর রহমান মোল্লা, ডা এইচ বি এম ইকবাল, গাজী লুৎফর রহমান কবির রেনুর মতো প্রভাবশালী নেতাদের ক্ষেত্রেও। তাদেরও স্থান হয়েছে মহানগর উপদেষ্টা পরিষদে।  

তবে সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম ও সাবেক সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন স্থান পেয়েছেন মূল কমিটির সদস্য পদে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘কমিটি সুন্দর ও ভালো হয়েছে। আমাকে কোথায় রাখলো, না রাখলো সেটা বিষয় নয়।’

কামরুল ইসলাম বলেন, ‘আমি তো আগেই বলেছি, বিভক্ত কমিটিতে আমি থাকবো না। এখন কোথায় রেখেছে, না রেখেছে সেটা নিয়ে ভাবি না। উপদেষ্টা পরিষদে থেকে কমিটিকে কী দিতে পারবো সেটাও জানি না। তবে কমিটি ভালো হয়েছে।’

গঠনতন্ত্র অনুযায়ী উপদেষ্টা পরিষদকে ‘চিন্তাকোষ’ বলা হলেও কার্যনির্বাহী কমিটিতে কোনও ভূমিকা থাকে না। সাধারণত প্রবীণ রাজনৈতিক নেতাদের এই ফোরামে অন্তর্ভুক্ত করা হয়।


বাংলাট্রিবিউন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া