adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তিন স্পিনার, চার পেসার নিয়ে ভারতের দল ঘোষণা

30india1_1স্পাের্টস ডেস্ক : দেশের মাটিতে আসন্ন নিউ জিল্যান্ড সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যে ১৭ জন ছিলেন, তার মধ্যে থেকে ১৫ জনকে হোম সিরিজের জন্য বেছে নেয়া হয়েছে। বাদ পড়েছেন সারদুল ঠাকুর এবং স্টুয়ার্ট বিনি। ঘোষিত দলে স্পিনার রয়েছেন তিনজন, পেসার চারজন।

স্পিনাররা হলেন, অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অমিত মিশ্র। আর পেসার-ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদব।

সারদুল ঠাকুর ওয়েস্ট ইন্ডিজ সফরে মাত্র একটি ম্যাচে মাঠে নামেন। তাও প্রস্তুতি ম্যাচে। ক্যারিবীয় প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে। অন্যদিকে বিনিকে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টোয়েন্টি দলে রাখা হয়। ঠাকুর ‘এ’ দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে চলে যান।

ভারতীয় দলে এই মুহূর্তে সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে ওপেনারদের নিয়ে। ক্যারিবীয় সফরে শেখর ধাওয়ান এবং মুরালি বিজয় ওপেনে নামেন। কিন্তু দ্বিতীয় টেস্টের আগে বিজয় ইনজুরিতে পড়লে লোকেশ রাহুল উদ্বোধনীতে নেমে ১৫৮ রানের ইনিংস খেলে নিজের জায়গা ঠিক রাখার দাবি তোলেন।

চেতশ্বর পূজারা ওই সফরের তৃতীয় টেস্টে রোহিতের জায়গায় মাঠে নামেন। কারণ ভারত ওই ম্যাচে ৫ বোলার নিয়ে মাঠে নামে। নিউ জিল্যান্ডের বিপক্ষে পূজারাকে কীভাবে ব্যবহার করা হবে, সেটাও প্রশ্ন।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে দেশের মাটিতে শুরু হচ্ছে ভারতের টানা খেলা। পরের বছর মার্চ পর্যন্ত ১৩টি টেস্ট রয়েছে তাদের।

কিউইদের বিপক্ষে কোহলিরা মাঠে নামবে ২২ সেপ্টেম্বর। দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট হবে কলকাতা এবং ইন্দোরে।

ভারত এই মুহূর্তে পাকিস্তানের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে টেস্টের দুই নম্বর দল। শ্রীলঙ্কার কাছে অস্ট্রেলিয়া হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম স্থানে এসেছিল টিম ইন্ডিয়া। কিন্তু ক্যারিবীয় সফরের শেষ ম্যাচগুলো বৃষ্টির কারণে ড্র হওয়ায় পাকিস্তান এক নম্বরে চলে যায়।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, অশ্বিন, শিখর ধাওয়ান, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, চেতশ্বর পূজারা, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, রোহিত শর্মা, মুরালি বিজয় এবং উমেশ যাদব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া