adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজ-ভিলিয়ার্সবিহীন একাদশ বানিয়ে বিতর্কে ম্যাককালাম

musta-mcc-ab-jugantor_24710_1473424729স্পাের্টস ডেস্ক : বিশ্বের এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটার কে? যে কোনো ক্রিকেট বিশ্লেষক বা ক্রিকেটপ্রেমীকে যদি জিজ্ঞাসা করা হয় তাহলে বোলারদের ক্ষেত্রে সবার আগে নাম আসবে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের।

ব্যাটসম্যানের ক্ষেত্রে যদি কারও নাম সবার আগে আসে তাহলে আসবে ভারতের টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলির। এছাড়া ধারাবাহিক ব্যাটিং দানব হিসেবে যাদের ধরা হয়, দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারও ম্যাককালামের দলে নেই।

কিন্তু এদের কেউই জায়গা পেলেন না নিউজিল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের বিশ্বসেরা একাদশে।

শুধু বর্তমান সময়ের আলোচিত খেলোয়াড়ই ম্যাককালামের একাদশ থেকে বাদ পড়েছেন তা নয়। তার একাদশে জায়গা হয় পাকিস্তানের ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুসদের মতো বোলারের।

তবে তার স্বদেশী বোলার ট্রেন্ট বোল্টকে একাদশে রেখেছেন ম্যাককালাম। যে বোল্ট মুস্তাফিজের কারণে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সুযোগই পাননি।

এছাড়া সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে যাকে ধরা হয় সেই মহেন্দ্র সিং ধোনিও নেই মারকুটে এ ব্যাটসম্যানের একাদশে। দলে জায়গা পাননি শ্রীলংকারও কোনো ক্রিকেটার।

আর এমন একাদশ বানিয়ে রীতিমত বিতর্কের মুখে পড়েছেন ম্যাককালাম।

ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশে তার একাদশ নিয়ে চলছে তুমুল বিতর্ক। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ধুয়ে দেয়া হচ্ছে ম্যাককালামকে।

ম্যাককালাম তার একাদশ সাজিয়েছেন যেভাবে-

একাদশে জায়গা পাওয়া ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে রাখা হয়েছে ওপেনার হিসেবে। তার সঙ্গী ভারতের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার।

ওয়ান ডাউনে নামবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। আরেক ওয়েস্ট ইন্ডিয়ান ব্রায়ান লারা নামবেন চার নম্বরে।

দলের ক্যাপটেন হিসেবে রাখা হয়েছে ডিভ রিচার্ডসকে। তিনি খেলবেন পন্টিংয়ের পরে। এরপর রয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিস।

উইকেট রক্ষক হিসেবে ম্যাককালামের দলে রয়েছেন সাবেক অজি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। বোলিংয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার মিচেল জনসন।

সর্বকালের সেরা লেগ স্পিনার শেন ওয়ার্নকে রেখেছেন ম্যাকালাম। এছাড়া ম্যাককালামের দেশের দুই বোলার টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ডকে দিয়ে একাদশ সাজিয়েছেন ম্যাককালাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া